‘চ্যাম্পিয়ন’ ঢাকাকে উড়িয়ে বিশাল জয় সিলেট সিক্সার্সের

ক্রীড়া প্রতিবেদকঃ গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু করলো এবারের টুর্নামেন্টের নতুন সংযোজন সিলেট সিক্সার্স। উদ্বোধনী ম্যাচে সাকিব আল হাসানের ঢাকাকে ৯ উইকেটে হারিয়ে দুর্দান্ত শুরু করলো নাসির হোসেনের সিলেট সিক্সার্স। ১৩৭ রানের সহজ লক্ষ্যে পৌঁছেতে ১ উইকেট হারিয়ে ১৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় এবারের আসরের নতুন দলটি।

১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতা দুর্দান্ত করে সিলেটের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও উপল থারাঙ্গা। ওপেনার উপল থারাঙ্গার হার না মানা ৬৯ রানের ইনিংসের ওপর ভর করে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় তুলে নেই সিলেট। আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচার ৬৩ রান করে দলীয় ১২৫ রানে ফিরে যান। পরে থারাঙ্গাকে সঙ্গ দিতে নামেন সাব্বির রহমান। সাব্বির রহমান ২ রানে অপরাজিত ছিলেন। আন্দ্রে ফ্লেচারের উইকেটটি পান আদিল রশিদ। ফলে ৯ উইকেটের ব্যবধানের হারে শুরুটা দুঃস্বপ্নের মত হল তিনবারের চ্যাম্পিয়নদের।

হোম গ্রাউন্ড সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এর আগে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিলেট সিক্সার্সের অধিনায়ক নাসির হোসেন। টসে হেরে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই ধাক্কা খায় সাকিব আল হাসানের দল ঢাকা। দলীয় ২ রানে মেহেদী মারুফকে (০) প্যাভিলিয়নে পাঠান সিলেট অধিনায়ক নাসির হোসেন। তবে এভিন লুইস এবং কুমার সাঙ্গাকারার ৪৮ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ঢাকা। দলীয় ৫০ রানে নাসির হোসেনের বলে হুইটলির তালুবন্দি হন ২৪ বলে ২৬ রান করা এভিন লুইস। এরপর প্ল্যাঙ্কেটের বলে ২৮ বলে ৩ চার ১ ছক্কায় ৩২ রান করা লঙ্কান লিজেন্ড কুমার সাঙ্গাকারা আবুল হাসানের তালুবন্দি হন।

সাঙ্গাকারার বিদায়ের পর দ্রুত ফিরে যান তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে ভুল বোঝাবুঝি হওয়ায় রান-আউট হয়ে যান ৬ রান করা মোসাদ্দেক। বিধ্বংসী হওয়ার আগেই কায়রন পোলার্ডকে (১১) নাসির হোসেনের তালুবন্দি করেন আবুল হাসান।

প্ল্যাঙ্কেটের দ্বিতীয় শিকার হন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। বাজে শটে সাব্বিরের হাতে ধরা পড়ে তার ২১ বলে ২৩ রানের ইনিংস থামে। আদিল রশিদ ৩ রান করে আবুল হাসানের দ্বিতীয় শিকার হন। ১৩ বলে ২০ রান করে অপরাজিত থাকেন ডেলপোর্ট। অন্যদিকে, দলের পক্ষে নাসির, আবুল হাসান ও লিয়াম প্লাঙ্কেট ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ০৪  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি