পাঁচ ছক্কার পর সাইফকে ব্যাট দিতে চেয়েছিলেন মিলার

দক্ষিণ আফ্রিকা সফরটি বাংলাদেশের জন্য সুখকর ছিল না। এর মধ্যে সাইফউদ্দিনের বিষয়টি আরো বেদনাদায়ক। এক ওভারে ডেভিড মিলারের পাঁচ ছক্কা হজম! তারপরেও আত্মবিশ্বাস হারাননি সাইফউদ্দিন। আর এ বিষয়টি উঠতেই সাইফউদ্দিনের কণ্ঠে আত্মবিশ্বাস। তিনি বলেন, আমি ভুলে গেছি ভাই। ভালো খেলি বা খারাপ খেলি, আমি দুটোই ভুলে যাই। আজ থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্ট বিপিএল। প্রোটিয়াদের বিপক্ষে অভিজ্ঞতা কাজে লাগিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে এই টুর্নামেন্টে দুর্দান্ত কিছু করার লক্ষ্য সাইফউদ্দিনের।

তরুণ এই অলরাউন্ডার জানান, ভাল খেলি বা খারাপ খেলি, ভুলে যাই। এটা তো খেলারই অংশ। এটা নিয়ে চিন্তার কিছু নেই। ভবিষ্যতে কী করব, সেটা নিয়ে চিন্তা করি। সামনের সময়ে ভাল করাটাই এখন আমার টার্গেট। তবে আমি ওটা থেকে অনেক কিছু শিখেছি।

দক্ষিণ আফ্রিকায় মিলারের তাণ্ডব নিয়ে বলেন, কোনো কোনো দিন এরকম হয় যে ব্যাটসম্যানরা যা চায়, সবই হয়। মিলারের অমন একটি দিনই ছিল। তবে আমার স্বপ্নের উইকেট পেয়েছি। এবি ডি ভিলিয়ার্সকে আউট করেছি। আমলার উইকেটও নিয়েছি।

আসলেই কিন্তু তাই, ১৯তম ওভারের আগে ম্যাচে তার বোলিং ছিল দেখার মতোই। ৩ ওভার ২২ রান ২ উইকেট। এটি মনে রাখার মত সাইফউদ্দিনের। ড্রেসিং রুমে ফেরার সময় বেশ কিছুক্ষণ মিলারের সঙ্গে কথা বলেছেন সাইফ। হাত মিলিয়েছে, আলিঙ্গন করেছেন পরস্পরকে।

তিনি বলেন, পরের ম্যাচে তো পাঁচ ছক্কা মারল মিলার। আমি গিয়ে ওকে উইশ করেছিলাম। ও তখন বুকে টেনে নিল।

সান্ত্বনা নিয়ে বলল, ‘ম্যাচ শেষে এসো, দুজন একসঙ্গে বসে ড্রিঙ্ক করব।’ আমি বললাম, ‘আমি তো ড্রিঙ্ক করি না।’ ও বলল, ‘ঠিক আছে এমনিই আসো, আমি তোমাকে একটি ব্যাট উপহার দেব।’

ম্যাচ শেষে সেই উপহার আর পাওয়া হয়নি। কারণ সেদিন টিম মিটিং ছিল। তাই মিলারের সঙ্গে আর সময় কাটানোর সুযোগ হয়নি তার।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ০৪  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি