রোমাঞ্চকর জয়ে টি-টোয়েন্টি সিরিজও পাকিস্তানের

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতেও পাকিস্তানের কাছে সিরিজ হেরেছে শ্রীলঙ্কা। শুক্রবার রাতে মাত্র ১২৫ রানের লক্ষ্য ছূঁড়ে দিয়েও শ্রীলঙ্কার বোলাররা ‍দুর্দান্ত লড়াই করেছে। শেষ পর্যন্ত এক বল বাকি থাকতে দুই উইকেট হাতে রেখে রোমাঞ্চকর জয় পেয়েছে পাকিস্তান।

আবুধাবিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে দানুসকা গুনাথিলাকা ও দিলশান মুনাবিরার শুরুটা খারাপ হয়নি। ওপেনিংয়ে ৬.৪ ওভারে ৪৩ রানের জুটি গড়েন এ দুজন। এ সময় মুনাবিরা (১৯) রান আউট হয়ে যান। কিছুটা ধীরগতিতে রান তুললেও দলকে ১০৬ রান পর্যন্ত নিয়ে যান দানুসকা ও সাদিরা সামারাবিক্রমা। এরপর হঠাৎই ঝড়ের মুখে পড়ে শ্রীলঙ্কা। একদিকে দ্রুত রান তুলতে গিয়ে রান আউট হন কয়েকজন। আর পাকিস্তানের প্রথম বোলার হিসেবে ফাহিম আশরাফ টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করে লঙ্কানদের ব্যাটিং লাইন লণ্ডভণ্ড করে দেন। তাই ৯ উইকেটে ১২৪ রানে থামে লঙ্কানদের ইনিংস। গুনাথিলাকা সর্বোচ্চ ৫১ ও সামারাবিক্রমা ৩২ রান করেন। বাকি ব্যাটসম্যানরা দুই অঙ্ক ছূঁতে পারেননি।

জবাব দিতে নেমে পাকিস্তানও ১১৩ রানে হারায় ৮ উইকেট। তাই লো স্কোরিং ম্যাচেও জয়ের স্বপ্ন দেখতে শুরু করে শ্রীলঙ্কা। তবে এক বল বাকি থাকতেই অলরাউন্ডার শাদাব খান ছক্কা মেরে জয় নিশ্চিত করেন। শরফরাজ আহমেদ ২৮ ও আহমেদ শেহজাদ ২৭ রান করেন। আর শাদাব খান ৮ বলে ১৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। সেই সুবাদে তিন ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল পাকিস্তান। সিরিজের শেষ ম্যাচ আগামী ২৯ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, ২৮ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি