খুদে ভক্তের চিঠিতে মুগ্ধ তামিমের উত্তর

তামিমের এক ক্ষুদে ভক্ত তামিমের সাথে দেখা করার বাসনা জানিয়ে চিঠি লিখেছেন। ২০১৬ সালে তামিমের সেই ক্ষুদে ভক্ত পেন্সিলে লিখেন, “প্রিয় তামিম। আমি তাদওয়ার ইয়াজদান সাইয়ান। আপনি বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। আমি আপনার মতো হতে চাই। আমি আপনার বিশাল ভক্ত। আমার সাথে বন্ধুত্ব করবেন? আমি শুধু আপনার মতো হতে চাই। আমরা কি লাঞ্চে একসাথে দেখা করতে পারি?- ভালোবাসা, তাদওয়ার।”

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তামিম তাঁর সেই ক্ষুদে ভক্তের লিখাটা পোস্ট করে লিখেন, “আমি মনে করি, আল্লাহ’র দেয়া অন্যতম সৃষ্টি ক্রিকেট। আর সম্ভবত সারা দুনিয়াব্যাপি ক্রিকেট ভক্তদের তাদের দেশের ক্রিকেটারদের প্রতি ভালোবাসা একই রকম। আমার অসাধারণ ভক্ত, যাদের জন্য আমরা খেলি।”

উল্লেখ্য, বাংলাদেশের জার্সি গায়ে এখন পর্যন্ত ১৭৪ টি একদিনের ম্যাচ খেলেছেন তামিম ইকবাল খান। এর মাঝে ১৭২ ইনিংসে ব্যাট করে ৩৪.৩২ গড়ে ৫৭৬৬ রান করেছেন তামিম। ৩৮ টি অর্ধশতকের পাশাপাশি আছে ৯ টি শতক। সর্বোচ্চ ১৫৪, জিম্বাবুয়ের বিপক্ষে। এদিকে ৫২ টেস্টের ১০০ ইনিংসে ব্যাট করে ৩৯.২৫ গড়ে ৩৮৮৬ রান করেছেন তামিম। ২৪ টি অর্ধশতকের পাশাপাশি আছে ৮ টি শতক। সর্বোচ্চ স্কোর ২০৬, পাকিস্তানের বিপক্ষে। অন্যদিকে ৫৯ টি-টোয়েন্টি ম্যাচে ২৩.২৭ গড়ে ১২৫৭ রান করেছেন তামিম। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটে শতক হাঁকানোর রেকর্ড আছে তামিমের।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ২৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ