উসমানের তোপে ২০ রানে ৫ উইকেট নেই শ্রীলঙ্কার!

এক বছরে তিনবার হোয়াইটওয়াশ! এই মহা আতঙ্ক নিয়েই পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে খেলতে নেমেছে শ্রীলঙ্কা। এমন বিব্রত অবস্থা এড়াতে শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমেছে লঙ্কানরা। আর দেখতে না দেখতেই তারা বিপদে পড়েছে। মাত্র দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা পেসার উসমান খানা ৪ ওভারে ৫ উইকেট নিয়ে ফেলেছেন! শুরুতেই দুর্বলতার জায়গায় ব্যর্থতা লঙ্কানদের চোখ রাঙাচ্ছে ৫-০ তে হোয়াইটওয়াশ। এই সিরিজে অভিষেকের পর আবার সুযোগ পেয়েই বাজিমাৎ করেছেন ২৩ বছরের উসমান।

শ্রীলঙ্কার ক্রিকেটের বাজে অবস্থা কাটছে না। সংযুক্ত আরব আমিরাতে অবশ্য টেস্ট সিরিজটা দারুণ খেলেছে। কিন্তু ওয়ানডে সিরিজ শুরু করে সরফরাজ আহমেদের চ্যাম্পিয়ন্স ট্রফি চ্যাম্পিয়ন দলের সামনে দাঁড়াতেই পারছে না। বোলিং কিছুটা ভালো হলেও ব্যাটিংয়ে বাজে অবস্থা।

এই প্রতিবেদন লেখার সময় ৮ ওভারে ৫ উইকেটে ৩১ রান শ্রীলঙ্কার। উসমান ম্যাচের প্রথম ওভারের শেষ দুই বলে ফিরিয়েছেন সাদিরা সামারাবিক্রমা (০) ও দিনেশ চান্দিমালকে (০)। ম্যাচের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে বাঁহাতি ফাস্ট বোলার শিকার করে নিয়েছেন অধিনায়ক উপুল থারাঙ্গা (৮) ও নিরোশান ডিকবেলাকে (০)। এরপর নিজের চতুর্থ ওভারে ফেরান মিলিন্দা সিরিওয়ার্দানাকে (৬)।

সিকুগে প্রসন্ন ও মিলিন্দা সিরিওয়ার্দানা ব্যাটিংয়ে রয়েছে। সিরিজে মোহাম্মদ আমিরের ইনজুরিতে সুযোগ পেয়েছেন উসমান খান।

শ্রীলঙ্কা একাদশ : নিরোশান ডিকবেলা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), দিনেশ চান্দিমাল, লাহিরু থিরিমান্নে, সাদিরা সামারাবিক্রমা, মিলিন্দা সিরিওয়ার্দানা, সিকুগে প্রসন্ন, থিসারা পেরেরা, দুশ্মন্ত চামিরা, জেফরি ভ্যান্ডারসে, বিশ্ব ফার্নান্দো।

পাকিস্তান একাদশ : ইমাম উল হক, ফখর জামান, বাবার আযম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, উসমান খান, ফাহিম আশরাফ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ২৩ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ