অভিষেকেই ইতিহাসের পাতায় ইনজামামের ভাইপো

২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হেসেখেলে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে পাকিস্তান। এই জয়ের ফলে পাকিস্তান ৩-০ তে সিরিজ জয় করল। নিজের অভিষেক ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামামের ভাইপো ওপেনার ইমাম-উল-হক। ইমাম ১০০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। ১৩তম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করার গৌরব অর্জন করলেন এ বাঁহাতি ওপেনার।

পাকিস্তানিদের মধ্যে ইমাম দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেকে সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন। এর আগে ১৯৯৫ সালে সালিম এলাহি প্রথম পাকিস্তানি হিসেবে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। ২২ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান ইনজামাম-উল-হকের ভাতিজা। ইমামের বাবা ইনসারাম-উল-হকের ছোট ভাই ইনজামাম।

গতকাল বুধবার রাতে আবুধাবিতে টস জিতে আগে ব্যাট করে হাসান আলীর বোলিংতোপে পড়ে শ্রীলঙ্কা। ৪৮ ওভার ২ বলে ২০৮ রানে অলআউট হয় লঙ্কানরা। দলের পক্ষে অধিনায়ক উপল থারাঙ্গা সর্বোচ্চ ৬১ রান করেন। পাকিস্তানের হয়ে হাসান আলী ৫, শাদাব খান ২ এবং হাফিজ ও জুনায়েদ উভয়েই ১টি করে উইকেট লাভ করেন।

জবাবে ইমামের দুর্দান্ত শতকে ৪২ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে ২০৯ রান করে পাকিস্তান। ইমাম তার শতরানের ইনিংসে ১২৫ বল মোকাবেলা করেন। ২ ছক্কা ও ৫ চারে সাজানো ছিল তার ইনিংসটি। ম্যাচসেরার পুরস্কারও পান ইমাম-উল-হক। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ২ ম্যাচ হাতে রেখেই জিতে নিল পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ১৯ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস