আমরা জেতার জন্যই খেলব : সাকিব

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে হারের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা করছে বাংলাদেশ। কিন্তু মূল লড়াইয়ের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে পরাজয়টা টাইগারদের প্রত্যাশায় হানা দিয়েছে। এরপরও আগামীকাল রোববার শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে ভালো কারার ব্যাপারে বেশ আত্মপ্রত্যয়ী টাইগাররা।

এর আগে, বিশ্রামে থাকায় টেস্টে খেলেননি সাকিব আল হাসান। তবে ওয়ানডে সিরিজে খেলানোর আগে প্রস্তুতি ম্যাচে খেলেছেন তিনি। যদিও প্রস্তুতি ম্যাচেও হেরেছে বাংলাদেশ। তবে এই ম্যাচে দলের সবচেয়ে বেশি রান সংগ্রহ করেছেন সাকিব।

সব ব্যর্থতা ভুলে জেতার জন্যই বাংলাদেশ ওয়ানডে সিরিজ খেলবে বলে জানালেন সাকিব। তিনি বলেন আমরা জেতার জন্যই খেলব। আমাদের চেষ্টা থাকবে মৌলিক কাজগুলো ঠিকভাবে করার। ভালো ব্যাটিং করা,শুরুটা ভালো করা। বোলিং ভালো করা। ভালো জায়গায় বেশি বোলিং করা। এই মৌলিক কাজগুলো যদি ভালোভাবে করতে পারি, আমাদের জেতার সম্ভাবনা বেশি থাকবে।‘

ওয়ানডে সিরিজে ভালো করতে হলে টপ অর্ডারকে ভালো খেলতে হবে বলে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব বলেন,‘ওপরের দিকে তিন-চারজন যদি ভালো করে, তাহলে পরের ব্যাটসম্যানদের জন্য রান করা অনেক সহজ হয়ে যায়।’

একদিনের আন্তর্জাতিক সিরিজটি আগামীকাল ১৫ অক্টোবর থেকে শুরু হবে।সিরিজের শেষ দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ও ২২ অক্টোবর। এরপর টি-টুয়েন্টি সিরিজ।

বাংলাদেশ সময় : ১২৩০ ঘণ্টা, ১৪ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ