শ্রীলঙ্কাকে পাল্টা জবাব দিচ্ছে পাকিস্তান

আবুধাবি টেস্টে পাকিস্তানের শক্তিশালী বোলিং সামলে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ৪১৯ রানের পুঁজি পেয়েছে। দিমুথ করুণারত্নে, দিনেশ চান্দিমাল আর নিরোশান ডিকওয়েলার কল্যাণে ভালো সংগ্রহ পেলেও পাক্স্তিানি ব্যাটসম্যানরাও ভালোই জবাব দিচ্ছেন।

আগের দিনের অপরাজিত পাকিস্তানি দুই ওপেনার শান মাসুদ ও সামি আসলাম তৃতীয় দিনেও দারুণভাবে শুরু করেন। অর্ধশতক তুলে নেন দুইজনই। তবে অর্ধশতকের পর আর বেশি দূর এগুতে পারেননি তারা। শান মাসুদ ৫৯ আর সামি আসলাম ৫১ রান করে বিদায় নেন। দলীয় ১১৬ রানে তাদের বিদায়ে চাপে পড়ে পাকিস্তান। এরপর আসাদ শফিক (৩৫) ও আজাহার আলী (৩২) রানে অপরাজিত থেকে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত দুই উইকেটে ১৮৭ রান করেছে পাকিস্তান।

এর আগে, টসে জিতে প্রথমে ব্যাটিং করে শ্রীলঙ্কা। মাত্র ৭ রানের জন্য ক্যারিয়ারের সপ্তম টেস্ট সেঞ্চুরিটি পাননি ওপেনার দিমুথ করুণারত্নে (৯৩)। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন নিরোশান ডিকওয়েলাও। তিনি আউট হন ৮৩ রানে।

এরপর দলকে প্রায় একাই টেনে নিয়েছেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। শেষপর্যন্ত ১৫৫ রানে অপরাজিত ছিলেন লঙ্কান অধিনায়ক। ৩৭২ বল মোকাবেলায় গড়া তার ইনিংসটিতে ছিল ১৪টি বাউন্ডারির মার। এটি তার ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরি।

পাকিস্তানের পক্ষে ৩টি করে উইকেট নেন মোহাম্মদ আব্বাস আর ইয়াসির শাহ। হাসান আলী ২টি এবং হারিস সোহেল নেন ১টি উইকেট। মোহাম্মদ আমির কোনো উইকেট পাননি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল