উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ২ জন নিহত

এক দিনের ব্যবধানে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের আরও ২ যুবককে ঘর থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ আর্মার্ড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি চৌধুরী হারুনর রশীদ ক্যাম্পের বাসিন্দা ও নিহতদের স্বজনদের বরাত দিয়ে জানান ১৫-২০ জনের একদল সন্ত্রাসী ১৭ নম্বর ক্যাম্পের সি ব্লকে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা সি ব্লকের বাসিন্দা কেফায়েত উল্লাহর পুত্র আয়াত উল্লাহ এবং মোহাম্মদ কাসিমের পুত্র ইয়াছিনকে বাড়ি থেকে বের করে নিয়ে এসে দা দিয়ে কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়।

এতে ঘটনাস্থলেই ইয়াছিনের মৃত্যু হয় এবং আয়াত উল্লাহকে এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হারুন-অর-রশীদ বলেন, ‘খবর পেয়ে এপিবিএনের একটি দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। তাদের ধরতে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন, আধিপত্য বিস্তারের জন্য সশস্ত্র রোহিঙ্গারা এ ঘটনা ঘটিয়েছে। এর আগে গতকাল বুধবার ভোরে ১০ নম্বর ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে এক রোহিঙ্গা নিহত হন। চলতি মাসে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুজন মাঝি ও এক শিশুসহ সাত রোহিঙ্গা নিহত হয়েছে।