গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মহামারি করোনায় আরও ৮৭৩ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮৭৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৫৭২ জন।

আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৭ লাখ ৮৫ হাজার ৮৯৫ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৮০ লাখ ৮৩ হাজার ৭৮৭ জনে। এ ছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৫ লাখ ৫৮ হাজার ৯৩২ জন।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ হাজার ৪২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ২১১ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৮ লাখ ৭২ হাজার ৮৭৭ জনে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৪১ হাজার ২২০ জনে।

জাপানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১৩ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৮ হাজার ৭৭২ জনের।

এ ছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ১৩২ জন, তাইওয়ানে ৬৫ জন, ফ্রান্সে ৩৫ জন, রাশিয়ায় ৩৬ জন এবং হাংগেরিতে মৃত্যু হয়েছে ৩১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর তা বিশ্বের প্রায় সব দেশে ছড়িয়ে পড়ে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

তথ্য সূত্রঃ ওয়ার্ল্ডোমিটারস