গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত লাখের কাছাকাছি, মৃত্যু ৫শর বেশি

প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় এক লাখ মানুষ। অপরদিকে একই সময়ে মৃত্যু হয়েছে ৫শর বেশি মানুষের।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৫১২ জন। আর ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৫৬ জন।

এর আগের ২৪ ঘণ্টার শ্বাসতন্ত্রের এ রোগে আক্রান্ত হয়েছিলেন ৮৯ হাজার ৮৪৮ জন। মৃত্যু হয়েছিল ৪৮৬ জনের। মানে একদিনের ব্যবধানে আবারও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। অবশ্য তুলনা করলে গত দুই দিনে আক্রান্ত ও মৃত্যু প্রায় সমান ছিল।

এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৭২ হাজার ৪৯৯ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন এশিয়ার দেশ জাপানের মানুষ। এ সময়ের মধ্যে দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৪৫৯ জন। দ্বিতীয় সর্বোচ্চ ২২ হাজার ৯৯০ জন সংক্রমিত হয়েছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ১৪ হাজার ১৮ জন আক্রান্ত হয়েছেন দক্ষিণ কোরিয়ায়।

গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানির দিক দিয়েও এগিয়ে আছ জাপান। এ সময়ের মধ্যে দেশটিতে মৃত্যু হয়েছে ১৮৮ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ৮২ জন মারা গেছেন পেরুতে। আর তৃতীয় সর্বোচ্চ ৭৩ জনের মৃত্যু হয়েছে তাইওয়ানে।