চলন্ত লরি থেকে রিকশার ওপর কন্টেইনার পড়ে নিহত ২

চট্টগ্রাম নগরের পতেঙ্গায় রিকশার ওপর কনটেইনারবাহী লরি থেকে একটি কনটেইনার পড়ে ওই রিকশায় থাকা দুই যাত্রী নিহত ও রিকশাচালক গুরুতর আহত হয়েছেন। আজ বুধবার (১০ মে) দুপুর ১২টার দিকে পতেঙ্গার স্টিল মিল বাজারে এ দুর্ঘটনা ঘটে। আহত রিকশাচালককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

প্রতক্ষ্যদর্শীরা জানান, চলন্ত একটি কনটেইনারবাহী লরি থেকে হঠাৎ কন্টেইনার উল্টে রাস্তায় পড়ে একটি রিকশাকে চাপা দেয়। এতে রিকশাচালক ও রিকশায় থাকা দুই যাত্রী কনটেইনারের নিচে চাপা পড়েন। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে ক্রেনের সাহায্যে কন্টেইনারের নিচ থেকে দুই যাত্রীকে মৃত অবস্থায় ও রিকশাচালককে আহত অবস্থায় উদ্ধার করে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল মালেক বলেন, কনটেইনার ছিটকে পড়ার সংবাদ পেয়ে দুটি স্টেশনের চারটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান পরিচালনা করে। নৌবাহিনীর একটি ক্রেনের সহায়তায় কনটেইনারটি সরানো হয়েছে।

পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নূর বলেন, কনটেইনার চাপা পড়ে দুজন নিহত এবং একজন আহত হয়েছেন। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় কারও গাফিলতি থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, একটি রিকশাকে ক্রস করার সময় লরির ওপর থাকা কনটেইনার ছিটকে রিকশার ওপর পড়ে। এতে রিকশায় থাকা দুজন ঘটনাস্থলে মারা যান। এছাড়া গুরুতর আহত হন রিকশাচালক। লরিচালকের অসতর্কতার কারণে দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।