পার্বত্য সীমান্তে ঈদের শুভেচ্ছা বিনিময়ে বিজিবি মহাপরিচালক

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দুর্গম পার্বত্য সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। রোববার সকালে তিনি খাগড়াছড়ির পানছড়ি উপজেলার সীমান্তে অবস্থিত ৩ বিজিবি ব্যাটালিয়নের নারাইছড়ি বিওপিতে যান। এ সময় তিনি বিওপির সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

বিজিবি মহাপরিচালক বলেন, পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন না করে এই দুর্গম পার্বত্য অঞ্চলসহ দেশের ৪ হাজার ৪২৭ কিলোমিটার সীমান্তের নিরাপত্তা নিশ্চিতে বিজিবি সদস্যরা দিনরাত অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে চলেছেন।

দুর্গম পার্বত্য অঞ্চলে নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতা সত্ত্বেও দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের ধন্যবাদ জানান। একইসঙ্গে দেশপ্রেম ও শৃঙ্খলার সঙ্গে পবিত্র দায়িত্ব পালনের জন্য অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানান, বিজিবি মহাপরিচালক পরে খাগড়াছড়ি সেক্টরের অধীন ৩২ বিজিবির ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এ সময় তিনি ব্যাটালিয়ন সদরে কোয়ার্টার গার্ড সালাম গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন। পরে তিনি খাগড়াছড়ি সেক্টর ও ব্যাটালিয়নের বিভিন্ন স্থাপনা ও স্থান ঘুরে দেখেন। দুপুরে বিজিবি মহাপরিচালক ব্যাটালিয়নের সৈনিক মেসে সকল স্তরের বিজিবি সদস্যের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন।

এ সময় বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), বিজিবি’র চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার, বিজিবি খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার, খাগড়াছড়ি ও পানছড়ি ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।