মিরসরাইয়ে ড্রেজারডুবি: আরও ৩ জনের লাশ উদ্ধার

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে বালু তোলার ড্রেজার ডুবির ঘটনায় আরও তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করেছেন ডুবুরি ও ফায়ার সার্ভিসের কর্মীরা। বুধবার সকাল পৌনে ১০টার দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গতকাল একজনের মরদেহ উদ্ধার হয়েছিল। মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান গণমাধ্যকে বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদের মরদেহ উদ্ধার হয়েছে তাঁরা হলেন- আল আমিন, মাহমুদ মোল্লা, জাহিদ ও ইমাম মোল্লা। তাঁরা সবাই পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী এলাকার বাসিন্দা।

ড্রেজারটি থেকে বেঁচে ফেরা শ্রমিক মো. সালাম জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে তীব্র বাতাস ও ঢেউ ওঠায় সৈকত-২ নামে তাদের ড্রেজারটি মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে ডুবে যায়। ড্রেজারটির মালিক সৈকত এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এই ঠিকাদারি প্রতিষ্ঠানকে মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নিয়োগ দিয়েছে বেপজা। ড্রেজারটিতে থাকা ৯ শ্রমিকের মধ্যে তিনি কিনারে আসতে পারলেও বাকি ৮ শ্রমিক আটকা পড়েন।

ইউএনও মিনহাজুর রহমান বলেন, গতকাল রাত ১২টার দিকে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছিল। তবে আজ সকাল সাতটা থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু হয়েছে। কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও মিরসরাই থানা–পুলিশ যৌথভাবে উদ্ধার অভিযান পরিচালনা করছে। তীব্র জোয়ারের কারণে উদ্ধার অভিযানে বেগ পেতে হচ্ছে। তবে আজ সকালে তিনটি লাশ উদ্ধার করা হয়েছে। লাশ তিনটি পুলিশি হেফাজতে আছে।