অনার্সে ভর্তি হতে না পেরে ছাত্রীর আত্মহত্যা

ফেনীর ছাগলনাইয়া উপজেলার উত্তর সতর গ্রামে অভাবের তাড়নায় অনার্সে ভর্তি হতে না পেরে বাবা-মার সঙ্গে অভিমান করে ফারজানা আক্তার দিতী (১৯) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছেন। শনিবার বিকালে নূর বক্স মিয়াজী বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ওই ছাত্রী।

ছাগলনাইয়া থানার এসআই মো. নাঈম উদ্দিন ও স্থানীয়রা জানান, ছাগলনাইয়া উপজেলার ৫ নম্বর মহামায়া ইউনিয়নের উত্তর সতর গ্রামের নূর বক্স মিয়াজী বাড়ির বেলায়েত হোসেন বেলাল সামান্য বেতনে ঢাকায় একটি বাস কাউন্টারে চাকরি করেন। চাকরির আয় দিয়ে তিন মেয়ে ও এক ছেলের লেখাপড়া খরচ এবং পরিবারের ভরণ-পোষণ চালাতে গিয়ে তাকে হিমশিম খেতে হয়।

বড় মেয়ে ফারজানা আক্তার দিতী এবার ছাগলনাইয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। লেখাপড়া করার জন্য দিতীর প্রচুর আগ্রহ থাকলেও দারিদ্রতা বাধা হয়ে দাঁড়ায়। দিতীর ইচ্ছা অনার্সে ভর্তি হয়ে উচ্চ শিক্ষা অর্জন করবেন। আর বাবা-মা চান লেখাপড়া বন্ধ করে বিয়ে দিয়ে দিতে। বিষয়টি নিয়ে দিতীর সঙ্গে তার মা জোহরা বেগমের কথাকাটাকাটি হয়।

এক পর্যায়ে রাগ করে দিতী শনিবার বিকাল সোয়া ৪টায় ঘরে নিজের শয়ন কক্ষের দরজা বন্ধ করে সিলিং এর সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

টের পেয়ে পরিবারের সদস্যরা চিৎকার করলে পাশের বাড়ির লোকজন গিয়ে ফারজানা আক্তার দিতীকে ঝুলন্ত অবস্থা থেকে নামায়। খবর পেয়ে রবিবার সকাল সাড়ে ৮টায় পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠান। এ ঘটনায় নিহতের বাবা বেলায়েত হোসেন বেলাল বাদী হয়ে থানায় অপমৃত্যুর মামলা করেছেন।

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ আবু জাফর মোহাম্মদ ছলেহ বলেন, প্রাথমিকভাবে আত্মহত্যা মনে হলেও ময়নাতদন্ত শেষে মৃত্যুর আসল রহস্য জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ২২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ