এক সাধুর কাণ্ডে খাগড়াছড়ি জুড়ে তোলপাড়

খাগড়াছড়িতে এক সাধুর কর্মকাণ্ড নিয়ে তোলপাড় চলছে। স্বঘোষিত এই সাধু এতটাই ‘ক্ষমতাধর’ যে, চাইলেই নাকি তিনি সাপ হয়ে যেতে পারেন! তার কথায় বৃষ্টি নামে, নিষেধ করলে থেমে যায় বর্ষণ ধারা। মানুষের সব সমস্যার সমাধান নাকি তিনি দিতে পারেন! এই সাধুর নাম শান্তি দেবী। বয়স মাত্র ২৪। প্রকৃত নাম চরিত্র দেব বর্মা।

পুরুষ হলেও সাজসজ্জায় নারী বেশেই থাকেন তিনি; কখনও আবার পুরুষ বেশ ধারণ করেন। এই সাধু ভারতীয় নাগরিক বলে জানা গেছে। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বৌদ্ধপাড়ায় আস্তানা গেড়েছেন কথিত এই সাধক। আর তার কাছে চিকিৎসার জন্য দূরদূরান্ত থেকে ছুটে আসছেন রোগীরা। কেউ প্যারালাইসিস, কেউবা প্রতিবন্ধী, কারও আবার কোমর ব্যথা, অনেকে নিজের পাগল সন্তানকে সুস্থ করার জন্য সাধুর কাছে আসছেন।

তবে সাধুর চিকিৎসায় রোগমুক্তি হয়েছে কিনা- এমন কাউকে সেখানে পাওয়া যায়নি। অনেকে জানিয়েছেন, চিকিৎসার আড়ালে সাধকের অনুসারীরা সরলপ্রাণ মানুষের টাকা হাতিয়ে নিচ্ছেন।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. মিজানুর রহমান পাটোয়ারী জানান, সাধুর বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বাংলাদেশে প্রবেশের বৈধতাসহ সব বিষয় গুরুত্বসহকারে খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ১১ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল