এই গণঅভ্যুত্থান কোনো দলমত বা গোষ্ঠীর নয়: উপদেষ্টা নাহিদ

শহীদদের কোনো দলীয় পরিচয় হতে পারে না বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি বলেন, এই বৈষম্য বিরোধী আন্দোলন কোনো দলমত বা গোষ্ঠীর নয়।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত গোলাম নাফিজের স্মরণসভায় তিনি এ দাবি করেন।

আইসিটি উপদেষ্টা বলেন, শিক্ষার্থীরাই দেশ স্বৈরাচারমুক্ত করেছে। এই গণআন্দোলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অংশ নিয়েছেন। আন্দোলনে নিহত শহীদরাই অভ্যুত্থান ঘটিয়েছেন। তাদের কোনো দলীয় পরিচয় নেই।

নাহিদ ইসলাম বলেন, এই গণআন্দোলনের রুপকার, মাস্টারমাইন্ড আমরা নই; এর পুরো কৃতিত্ব শহীদদের। তাই সবাইকে অভ্যুত্থানের শহীদদের চেতনা ধরে রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, নতুন সংবিধানে শহীদদের চেতনাকে অন্তর্ভুক্ত করতে হবে।

তথ্য উপদেষ্টা বলেন, দেশের পাশাপাশি ব্যক্তির মানসিকতারও পরিবর্তন করতে হবে। নতুন বাংলাদেশে কথা বলার অধিকার, মানবাধিকার, ভোটাধিকার থাকবে। এমন একটা রাজনৈতিক বন্দোবস্ত করতে হবে, যেন আর কোনো স্বৈরাচার ফিরে আসতে না পারে।

Scroll to Top