বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে যাচ্ছেন উপদেষ্টারা

কয়েকদিনের ভয়াবহ বন্যায় দেশের ফেনী, নোয়াখালী, কুমিল্লা ও মৌলভীবাজারসহ বেশ কিছু অঞ্চলের প্রায় ৪ লাখের বেশি পরিবার পানিবন্দি ও ২৯ লাখের বেশি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় বন্যাকবলিত এলাকা পরিদর্শনে যাবেন অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে ফরেন সার্ভিস একাডেমিতে প্রেস ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম এ কথা জানান।

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধান উপদেষ্টা সার্বক্ষণিক মনিটরিং করছেন জানিয়ে তিনি বলেন, ‘১০ জেলায় ৩৬ লাখ মানুষ বন্যাকবলিত। নিহত হয়েছেন দুজন আর নিখোঁজের খবর নেই।

নদীগুলো ভরাট হওয়ায় দ্রুত বন্যার পানি ছড়িয়ে পড়েছে বলেও উল্লেখ করে শফিকুল আলম।

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠকের কথা জানিয়ে প্রেস সচিব বলেন, ‘বৈঠকে বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতার কথা বলেছেন ভারতীয় হাইকমিশনার। তিনি জানান, ত্রিপুরার বন্যা অনাকাঙ্ক্ষিত, এতে দুদেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। সয়ংক্রীয়ভাবে বাঁধ খুলে গেছে বলেও মন্তব্য করেছেন প্রণয় ভার্মা।’

‘ভারতের সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে প্রধান উপদেষ্টার। সুসম্পর্ককে কাজে লাগিয়ে পানিবণ্টনে দুদেশের সমঝোতার আহ্বান করেছেন প্রধান উপদেষ্টা,’ যোগ করেন প্রেস সচিব।

বৈঠকে সংখ্যালঘু ইস্যুতে ভারতীয় সাংবাদিকদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধান উপদেষ্টা।

Scroll to Top