‘র‍্যাব হেফাজতে মৃত্যুর ঘটনায় ঢাকা-ওয়াশিংটন সম্পর্কে প্রভাব ফেলবে না’ : পররাষ্ট্রমন্ত্রী

নওগাঁ শহর থেকে আটকের পর র‍্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনায় র‍্যাবের ওপরে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে কোনো প্রভাব পড়বে না বলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মনে করছেন।

আজ বুধবার (২৯ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব বলেন। এসময় তিনি জানান, এ বিষয়ে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞার কোনো প্রভাব পড়বে না। আমেরিকায় এ ধরনের দুর্ঘটনা প্রতিদিনই হচ্ছে।

এ সপ্তাহে স্কুলে বাচ্চা মেরে ফেলেছে। এ নিয়ে কারও সঙ্গে সম্পর্ক খারাপ হচ্ছে? এ ধরনের ঘটনা হঠাৎ করে হতে পারে। গণমাধ্যমে সুলতানা জেসমিনের মৃত্যুর খবর জেনেছেন উল্লেখ করে মোমেন বলেন, পত্রিকার মাধ্যমে ঘটনাটা জানলাম। সত্য-মিথ্যা জানি না। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও র‍্যাব বলতে পারবে।

গত বুধবার (২২ মার্চ) নওগাঁ শহরের মুক্তির মোড় থেকে সুলতানা জেসমিনকে আটক করা হয়। আটকের পর শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

র‍্যাবের দাবি, প্রতারণার অভিযোগের পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার সুলতানা জেসমিনকে আটক করা হয়। আটকের পর অসুস্থ হয়ে তিনি মারা গেছেন। তবে স্বজনদের অভিযোগ, হেফাজতে নির্যাতনের কারণে তার মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, সুলতানা জেসমিন নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী পদে চাকরি করতেন।