মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে গ্রেফতার দেখানো হয়েছে: ডিবিপ্রধান

নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখানো হয়েছে।

আজ শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে গোয়েন্দা কার্যালয়ের সামনে সাংবাদিকদের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ এ তথ্য জানান।

ডিবিপ্রধান হারুন বলেন, আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে ৭ তারিখের ঘটনায় তাদের নির্দেশদাতা ও পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার করেছি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

ডিবিপ্রধান আরও বলেন, রাত ৩টার পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে তার উত্তরার বাসা থেকে এবং ৩টা ২০ মিনিটে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে তার শাহজাহানপুরের বাসা থেকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায়।

সকালে এ বিষয়ে ডিবিপ্রধান বলেন, পল্টনের ঘটনায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কী বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, বিএনপির সমাবেশ নিয়ে দুই দিন আগে (গত ৭ ডিসেম্বর) একটা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আমাদের ৫০ জনের বেশি পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। এসব বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া ১০ ডিসেম্বরের সমাবেশ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের ডিবি কার্যালয়ে আনা হয়েছে।