দেশের মানুষের আয় ক্রমান্বয়ে বাড়ছে: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

দেশের মানুষের আয় ক্রমান্বয়ে বাড়ছে বলে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন। তিনি আজ রোববার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জের মল্লিকপুরে বিজিবির মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

সরকার আর চাল আমদানি করতে চান না উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, এবার আমনের ভালো ফলন হয়েছে। নতুন বছর ভালোভাবেই শুরু হবে। এত ফলন হয়েছে গুদামেও জায়গা হচ্ছে না।

বৈশ্বিক সংকটের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, মানুষের চাহিদা ও জোগানের মধ্যে একটি গ্যাপ সৃষ্টি হয়েছে। এটা বিশ্বের সব দেশে হয়।

সুনামগঞ্জে বন্যার কথা জানিয়ে এম হান্নান বলেন, সুনামগঞ্জে মাঝেমধ্যে বন্যা হয়। আগামী ৫ বছর দেশের উন্নয়নে কী কাজ করতে হবে তা প্রধানমন্ত্রীর মাথায় প্ল্যানিং করা আছে। বিভিন্ন মন্ত্রণালয়ের তথ্যের ভিত্তিতে উন্নয়ন পরিকল্পনা করা হয়। বন্যা মোকাবিলায়ও সরকারের বিভিন্ন পরিকল্পনা রয়েছে।

মাদক কারবারিদের সতর্ক করে মন্ত্রী বলেন, মাদকদ্রব্য যেসব রুটে আসে সেগুলো চিহ্নিত করা হবে।

তিনি বলেন, সব সীমান্ত সড়কের উন্নয়ন করা হবে। তবে বুঝতে হবে দেশের সম্পদ সীমিত। দেশের উন্নয়নের জন্য সামাজিক শান্তি শৃঙ্খলা স্থিতিশীলতা সবচেয়ে বেশি প্রয়োজন।

মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, ২৮ বিজিবির পরিচালক মো. মাহবুবুর রহমান প্রমুখ।

এ সময় বিজিবি ৪৫ হাজার ৬৮১ বোতল ভারতীয় মদ, এক হাজার ৭৩৭ বোতল বিয়ার, ৪৪৫ কেজি গাঁজাসহ বিভিন্ন প্রকার মাদক ধ্বংস করা হয়।