বিশ্বের প্রথম হিজড়া ‘বিউটি কুইন’

সমাজে হিজড়াদের জীবন কাটে অবহেলায়। কিন্তু এই অবহেলার মধ্যে থেকে ভারতের সর্বপ্রথম ‘মিস ট্রান্স বিউটি কুইন’ হলেন কলকাতার ২৬ বছর বয়সী তৃতীয় লিঙ্গের অধিকারী নিতাশা বিশ্বাস।
\"\"
নিতাশা বিশ্বাস জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে মিস ট্রান্স বিউটি কুইন (হিজড়া সুন্দরী রানী) প্রতিযোগিতার বিজ্ঞাপন দেখে আগ্রহী হয়ে অংশগ্রহন করেছিলাম। এরপর বিভিন্ন অঞ্চলের সুন্দরী প্রতিযোগীদের মধ্য থেকে সবাইকে তাক লাগিয়ে প্রথম হয়েছি। এটা ছিল আমার জীবনের সবচেয়ে বড় পাওয়া। প্রতিযোগীতায় রকমারি লাইট, ক্যামেরার ফ্ল্যাশ, মেক-আপ আর সুন্দর ডিজাইনের ড্রেসে আরও পরিপূর্ণ হয়ে উঠে ছিলেন বিউটি কুইন নিতাশা বিশ্বাস।
\"\"
সমাজের বহু প্রতিকূলতা পেরিয়ে এ পর্যন্ত আসতে, তাকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। ভারতের পর, থাইল্যান্ড থেকেও ডাক পড়েছে নিতাশার। খুব শিগগিরই তিনি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন থাইল্যান্ডে।
\"\"
ফ্যাশনের প্রতি নিতাশার বরাবরই প্রচুর আগ্রহ, তাই কলকাতার একটি কলেজ থেকে ব্যবস্থাপনার উপর ডিগ্রি নেওয়া শেষ করেই তিনি দিল্লীতে গিয়ে ফ্যাশন এবং মডেলিং এর ওপর পড়াশুনা করেন। তবে এখন এই ফ্যাশন এবং মডেলিং এর দক্ষতাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছা তার। এমনকি নিজের হিজড়া সম্প্রদায়ের প্রতি ভূমিকা রাখতে চান।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ১২ সেপ্টেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ

Scroll to Top