রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের বিক্ষোভ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অপসারণের দাবিতে বিভিন্ন জেলায় বিক্ষোভ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২২ অক্টোবর) বিভিন্ন জেলায় এ বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা।

বরিশালে রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগের নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। বেলা ১২টার দিকে নগরীর সদর রোডের অশ্বনী কুমার হলের সামনে জড়ো হয় বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন স্লোগান দেয়।

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাজবাড়ী‌তে গণজমা‌য়েত কর্মসূ‌চি পালন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বেলা সা‌ড়ে ১১টার দি‌কে বৈষমম্যবি‌রোধী ছাত্র আন্দোলন রাজবাড়ী জেলা শাখার ব্যানারে শহ‌রের পান্না চত্বর এলাকায় জমা‌য়েত হয় শিক্ষার্থীরা। পরবর্তীতে সেখান থে‌কে শিক্ষার্থীরা এক‌টি বিক্ষোভ মি‌ছিল নি‌য়ে জেলা প্রশাসক কার্যালয়ের সাম‌নে গি‌য়ে সংক্ষিপ্ত সমা‌বেশ ক‌রে।

এ সময় বক্তারা বলেন, দ্রুত সম‌য়ের মধ্যে সকল অপকর্মের সা‌থে জড়িত আওয়ামী লীগ নেতাকর্মীদের গ্রেফতার ও ছাত্রলী‌গের রাজনীতি নিষিদ্ধ এবং ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি পদত্যাগ না করলে পুনরায় তারা মা‌ঠে নেমে আন্দোলনের মাধ্যমে দা‌বি আদায় কর‌বেন।

লক্ষ্মীপুরেও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাস্তায় বিক্ষোভ সমাবেশ করে তারা। এসময় আরও বক্তব্য রাখেন বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের ছাত্র আন্দোলনকারী শিক্ষার্থীরা।

তারা অভিযোগ করে বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছেন। রাষ্ট্রপতির শপথ ভঙ্গ করে স্বৈরচারের পক্ষে অবস্থান নিয়ে মিথ্যাচার করছেন। তাই তিনি রাষ্ট্রপতি পদে আর থাকতে পারেন না। এ জন্য অনতিবিলম্বে রাষ্ট্রপতিকে পদত্যাগ করতে হবে।

Scroll to Top