চালু হলো মেট্রোরেলের মিরপুর ১০ স্টেশন

দুই মাস ২৭ দিন পর পুনরায় চালু হয়েছে রাজধানীর মিরপুর-১০ মেট্রো স্টেশন। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খানের উপস্থিতিতে চালু করা হয় মেরামত হওয়া মিরপুর-১০ স্টেশন।

এ সময় তিনি জানান, মেট্রোরেলের স্টেশন ভাঙার সিসিটিভি ফুটেজ আইজিপি’কে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মেট্রোর অন্যান্য লাইনগুলোর মোট খরচ নতুন করে পুনর্বিবেচনা করা হচ্ছে।

তিনি আরও জানান, স্টেশন মেরামতে আপাতত খরচ হয়েছে এক কোটি পঁচিশ লাখ টাকা। অন্যান্য স্টেশন থেকে যন্ত্র আনা হয়েছে। মেরামতের কাজ সম্পন্ন করতে আরো ১৭ কোটি ৬০ লাখ লাগবে বলে জানিয়েছেন তিনি।

সড়ক উপদেষ্টা জানান, সরকার শুধু সংখ্যার উন্নয়ন চায় না, এখন থেকে উন্নয়ন মানুষের সঙ্গে সম্পর্কিত উন্নয়ন হবে বলে জানান সড়ক উপদেষ্টা ফাওজুল কবির।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৮ জুলাই মিরপুর-১০ ও কাজীপাড়া মেট্রো স্টেশনে তাণ্ডব চালায় অজ্ঞাত ব্যক্তিরা। এরপর এক মাসেরও বেশি সময় ধরে মেট্রোরেল চলাচল বন্ধ থাকে। তৎকালীন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, এক বছরেও মেট্রো স্টেশনগুলো চালু করা সম্ভব হবে না।

Scroll to Top