সারজিস-হাসনাতকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে রংপুরে জাতীয় পার্টি থেকে ‘অবাঞ্ছিত’ ঘোষণার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে মধ্য রাতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) দিবাগত রাতে নগরীর মেডিকেল মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন বিক্ষুব্ধরা। মিছিলটি মেডিকেল মোড় থেকে শহীদ মুখতার ইলাহী চত্বর ও চেকপোস্ট হয়ে আবারও মেডিকেল মোড়ে এসে শেষ হয়।

এ সময় তারা ‘স্বৈরাচারের দোসরেরা হুশিয়ার সাবধা‘, ‘দালালের ঠিকানা এই রংপুরে হবে না’, ‘আবু সাঈদ মুগ্ধ শেষ হয়নি যুদ্ধ’, ‘সারজিস-হাসনাতের অপমান মানবে না রংপুরের জনগণ’, ‘২৪ এর বিপ্লবীদের অপমান মানবে না জনগণ‘ বলে স্লোগান দেয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রংপুরের প্রতিনিধি ইমরান আহমেদ, ডা. জামিল আহমেদ, ইমতিয়াজ ইমতি, মোতাওক্কিল বিল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, দ্রুত সময়ের মধ্যে জাতীয় পার্টিকে ক্ষমা চাইতে হবে এবং বিতর্কিত বক্তব্য প্রত্যাহার করতে হবে। নয়তো ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে জাতীয় পার্টির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

তারা আরও বলেন, রংপুর কারও একার ব্যক্তিগত সম্পত্তি নয়, এই রংপুর আমার-আপনার সকলের। ছাত্র-জনতার মুক্তির লড়াই চব্বিশের গণঅভ্যুত্থান। অসংখ্য প্ৰাণ আর ত্যাগের বিনিময়ে অর্জিত এ আন্দোলনে কাঁধে কাঁধ মিলিয়ে যাওয়া সবার মুক্তির প্লাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহরা চব্বিশ বিপ্লবের নায়ক। তাদের অবাঞ্ছিত করার এখতিয়ার জাতীয় পার্টির নেই।

প্রসঙ্গত, জাপার একটি কর্মী সভায় সাবেক সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেন। যা নিয়ে সমালোচনা শুরু হয়। বক্তব্য প্রচারের পরপরই এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়।

Scroll to Top