লেবানন থেকে রকেট হামলায় ২ ইসরায়েলি নিহত

হিজবুল্লাহর রকেট হামলায় ইসরায়েলের উত্তরাঞ্চলে দুইজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী। বুধবার (৯ অক্টোবর) উত্তর-পূর্বের সীমান্ত শহর কিরিয়াত শমোনায় রকেট ছুড়লে নিহত হন তারা।

নিহতরা ছিলেন চল্লিশোর্ধ দম্পতি এবং ওই হামলার সময় তারা তাদের একটি কুকুর নিয়ে হাঁটতে বের হয়েছিলেন। ইসরায়েলি অ্যাম্বুলেন্স সার্ভিস মাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) জানিয়েছে, হামলার পর ঘটনাস্থলে জরুরি সেবা কর্মীরা পৌঁছান এবং আহতদের চিকিৎসা দেওয়া হয়।

ইসরায়েলি সামরিক সূত্র জানিয়েছে, হিজবুল্লাহ কিরিয়াত শমোনা শহরের দিকে প্রায় ২০টি রকেট নিক্ষেপ করেছে। হিজবুল্লাহর পক্ষ থেকে বলা হয়েছে- তারা একটি শত্রু বাহিনীর সমাবেশকে লক্ষ্য করে এ হামলা চালিয়েছে।
রকেট হামলার ফলে শহরটির বিভিন্ন স্থানে আগুন ধরে যায়। বিভিন্ন ভবনে আগুন লাগার কারণে পরিস্থিতি বেশ উদ্বেগজনক হয়ে উঠে। স্থানীয় সূত্রে জানা গেছে, হামলার সময় শহরটির বেশিরভাগই খালি করা ছিল, তারপরেও কিছু হতাহতের ঘটনা ঘটেছে। এতে শহরের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এবং তারা নিরাপত্তার কারণে ঘরে থাকতে বাধ্য হচ্ছেন।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এবং হামলাকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছেন।

Scroll to Top