জয়, পুতুল ও ববির অ্যাকাউন্ট জব্দ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এবং শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

এছাড়া, সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং সিআরআই–ইয়াং বাংলা প্রজেক্টের অ্যাকাউন্টও জব্দ করা হয়েছে।

ব্যাংকগুলোকে প্রথম ধাপে আগামী ৩০ দিনের জন্য ওই অ্যাকাউন্টগুলো ব্লক করার নির্দেশ দিয়ে সোমবার (৩০ সেপ্টেম্বর) আদেশ জারি করেছে বিএফআইইউ। একইসঙ্গে, এসব অ্যাকাউন্টের লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের দলীয় বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন ও জনমত গঠনে ২০১০ সালে দৃশ্যমান হয় সিআরআই। সজীব ওয়াজেদ জয় সিআরআইয়ের চেয়ারম্যান এবং পুতুল ভাইস চেয়ারম্যান। এছাড়া, রেহানাপুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি এবং নসরুল হামিদ বিপু সিআরআইয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য।

সিআরআইর তত্ত্বাবধানে ২০১৪ সালে ‘ইয়াং বাংলা’ নামে অঙ্গপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়। কয়েক বছর ধরে যুব উদ্যোক্তা ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে চালু করা হয় ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। এছাড়া, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে ‘জয় বাংলা কনসার্ট’ হয়ে আসছিল।

Scroll to Top