লেফটেন্যান্ট নির্জন হত্যা: দুই মামলা দায়ের

গত মঙ্গলবার কক্সবাজারের চকরিয়ায় অভিযানকালে ডাকাতের ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজীম ছারোয়ার নির্জন নিহন হন। পরিন বুধবার (২৫ সেপ্টেম্বর) মধ্যরাতে সেনাবাহিনী বাদী হয়ে ডাকাতি ও হত্যার ঘটনায় একটি এবং পুলিশ অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের করে। মামলা দুটিতে ১৭ জনের নাম উল্লেখসহ ২৫ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুর কাদের ভূঁইয়া বলেন, বুধবার মধ্যরাতে পৃথক আইনে দুটি মামলা দায়ের করা হয়। এখন পর্যন্ত এজাহারভূক্ত ৬ জন আসামিকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। বৃহস্পতিবার সাদেক নামে আরও একজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো. বাবুল, মো. হেলাল উদ্দিন, মো. আনোয়ার হাকিম, মো. আরিফ উল্লাহ, মো. জিয়াবুল করিম, মো. হোসেন ও সাদেক। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র, গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, পিকআপ ও মোটরসাইকেল উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ভোররাত আনুমানিক চারটার দিকে ডাকাতবিরোধী অভিযান পরিচালনাকালে নির্জনের ঘাড়ে ছুরিকাঘাত করা হয়। এরপর তাৎক্ষণিকভাবে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনের বাড়ি টাঙ্গাইলে। তিনি পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের মাধ্যমে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে ২০২২ সালের জুনে আর্মি সার্ভিস কোরে (এএসসি) কমিশন লাভ করেন।

Scroll to Top