আগামী নির্বাচনে হেরে গেলে আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না ট্রাম্প

আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন হতে পারে ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক জীবনের শেষ সুযোগ। স্থানীয় সময় রবিবার এক ঘোষণায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট এ কথা জানিয়েছেন।

খবর অনুসারে, ৭৮ বছর বয়সী ট্রাম্প এবার পরাজিত হলে ২০২৮ সালের নির্বাচনে আর প্রার্থী হতে চান না বলে সাফ জানিয়ে দিয়েছেন। রিপাবলিকান পার্টি থেকে এটি হতে যাচ্ছে তার তৃতীয় পরপর প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার প্রচেষ্টা। তিনি গত আট বছরে রিপাবলিকান পার্টিতে বড় ধরনের পরিবর্তন আনতে সক্ষম হয়েছেন এবং দলটিকে নতুন রূপ দিয়েছেন।

অন্যদিকে, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ক্রমেই তার জনপ্রিয়তায় ডোনাল্ড ট্রাম্পকে ছাড়িয়ে যাচ্ছেন। সম্প্রতি পরিচালিত বেশ কিছু টেলিভিশন নেটওয়ার্কের জরিপে দেখা গেছে, জনমত জরিপে ট্রাম্পের চেয়ে কমলা হ্যারিস পাঁচ শতাংশ এগিয়ে রয়েছেন।

গত রবিবার এনবিসি নিউজের এক জরিপে উঠে আসে, ডেমোক্রেটিক প্রার্থী হিসেবে কমলা হ্যারিসের প্রতি অংশগ্রহণকারীদের ইতিবাচক মনোভাব ক্রমেই বাড়ছে। প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে তার উত্থান এবং বিভিন্ন ইস্যুতে তার অবস্থান সাধারণ ভোটারদের মধ্যে ভালো সাড়া ফেলছে।

Scroll to Top