ভাদ্র মাসের শেষ দিনে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস

স্থল নিম্নচাপ কারণে রাজধানীতে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঝড়ো বাতাস। রোববার (১৫ সেপ্টেম্বর)-এর সকালের আকাশ কালো ও মেঘলা।

এই স্থল গভীর নিম্নচাপের প্রভাবে সারাদেশে গত দুইদিনে বিশেষ করে চট্টগ্রাম বিভাগে অতিভারী বর্ষণ হয়েছে। এরমধ্যে কক্সবাজারে চলতি মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে।

চলতি মাসে ঘূর্ণিঝড়ের কোনো সম্ভাবনা নেই জানিয়ে আরও দুইটি লঘুচাপের আভাস দিয়েছে আবহাওয়া অফিস। তবে অক্টোবর ও নভেম্বর মাসে একটি ঘূর্ণিঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদপ্তর এমন পূর্বাভাস দিয়ে বলেছে, আজ উপকূলের কয়েকটি এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলতে পারে। দমকা হাওয়া ও ভারী বৃষ্টিপাতের কারণে কক্সবাজার, চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, খুলনা, যশোর ও নোয়াখালী শহরে জলাবদ্ধতা তৈরি হতে পারে।

এদিকে, বৃষ্টির কারণে বেশ ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। অনেক সড়কেই সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এছাড়াও, স্কুলগামী শিক্ষার্থীরা-ও পড়েছে চরম ভোগান্তিতে। রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের একজন শিক্ষার্থী রাফিসা বলেছেন, বৃষ্টির কারণে বাসের জন্য অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে। এছাড়াও জলাবদ্ধতার কারণে স্কুলের পোশাক কাঁদায় নোংরা হয়ে গিয়েছে।

অন্যদিকে, একজন অভিভাবক বলেছেন, বৃষ্টির কারণে গুণতে হচ্ছে বাড়তি ভাড়া। এছাড়াও পাওয়া যাচ্ছে না যানবাহন। সন্তানকে নিয়ে সময়মতো স্কুলে যেতে পারছি না।

Scroll to Top