‘কামালা প্রেসিডেন্ট হলে ইসরাইলের অস্তিত্ব থাকবে না’

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, কামালা হ্যারিস ইসরাইলকে ঘৃণা করেন। তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলে ইসরাইলের অস্তিত্ব শেষ হয়ে যাবে।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে টেলিভিশন বিতর্কে মুখোমুখি হয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কামালা হ্যারিস ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ৯টায় (বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টায়) এবিসি নিউজ নেটওয়ার্কের আয়োজনে এ বিতর্ক শুরু হয়। সেখানেই হ্যারিসের বিরুদ্ধে এসব কথা বলেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

ডোনাল্ড ট্রাম্প বলেন, কামালা ইসরাইলকে ঘৃণা করেন। একইসঙ্গে তিনি আরব জনগণকেও ঘৃণা করেন। যার ফলে (কামালা ক্ষমতায় আসলে) আরব, ইহুদি জনগণ, ইসরাইল-পুরো স্থানটিকেই উড়িয়ে দেয়া হবে। ইসরাইল শেষ হয়ে যাবে।

এমনকি তিনি দাবি করেন, তিনি প্রেসিডেন্ট হলে গাজায় যুদ্ধ শুরু হতো না। এছাড়া তিনি মিথ্যা দাবি করে বলেন, বাইডেন প্রশাসন ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

অন্যদিকে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী কামালা হ্যারিস ইসরাইলের প্রতি নিজের অবস্থান পুনরাবৃত্তি করেন।

কামালা বলেন, ইসরাইলের আত্মরক্ষার অধিকার আছে…এবং এটি কীভাবে তাও গুরুত্বপূর্ণ। কারণ এটিও সত্য যে, মা ও শিশুসহ অনেক নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। তবে আমরা জানি যে, এই যুদ্ধের অবসান হওয়া উচিত।

Scroll to Top