ইউপি চেয়ারম্যানের গুদামে মিলল বন্যার্তদের জন্য বরাদ্দ সরকারি চাল

গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলার কাপাশিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মন্জু মিয়ার গুদাম থেকে সাম্প্রতিক সময়ে বন্যার্তদের জন্য বরাদ্দকৃত ত্রাণের ১০০ বস্তা (৩ মেট্রিক টন) চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয় জনসাধারণ কাপাশিয়া ইউনিয়নের কছিম বাজারে চেয়ারম্যানের গুদামে চাল মজুদ করে রাখার খবর পেয়ে রোববার (৮ সেপ্টেম্বর) রাত ৮ টার দিকে উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো ওয়ালিফ মন্ডলের নেতৃত্ব উপজেলা প্রশাসনের একটি টিম আসেন।

এ সময় কাপাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো মন্জু মিয়ার গুদাম থেকে ১০০ বস্তা ত্রাণের সরকারি চাল জব্দ করেন।

উদ্ধার হওয়া চালগুলো বন্যার সময় বন্যার্তদের চাল বিতরণ করার কথা থাকলেও তা না করে চেয়ারম্যান ও ট্যাগ অফিসার বিক্রির জন্য গুদামজাত করে রাখেন বলে জানান স্থানীয়রা ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো ওয়ালিফ মন্ডল বলেন, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে আমরা চেয়ারম্যানের গুদাম থেকে চালের বস্তাগুলো উদ্ধার করেছি। তবে চেয়ারম্যান চাল কেন বিতরণ না করে গুদাম ঘরে রেখেছে এ বিষয়ে আমরা ক্ষতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবো।

বিষয়টি নিয়ে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম জানান, ত্রাণের চাল বিতরন না করে নিজ গুদামে রাখা আত্মসাতের শামিল।চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Scroll to Top