কফি তৈরির যন্ত্রের ভেতর ১৬ কেজি সোনা, তরুণ গ্রেপ্তার

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর সঙ্গে আনা কফি তৈরির যন্ত্র থেকে মোট ১৫ কেজি ৯৯৫ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় হোসাইন আহমদ (২০) নামের এক যাত্রীকে আটক করেছে পুলিশ। আজ বুধবার সকাল ৯টার দিকে তাঁকে বিমানবন্দরে আটক করে শুল্ক গোয়েন্দা ও সিভিল এভিয়েশনের সদস্যরা।

হোসাইন আহমদ সিলেটে গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল এলাকার বাসিন্দা। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে ওসমানী বিমানবন্দরে আসেন।

আজ বেলা পৌনে ২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার আসাদুজ্জামান ও সিলেট ওসমানী বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শারজাহ থেকে বিমান বাংলাদেশের একটি উড়োজাহাজে চেপে আজ সকাল ৮টা ২১ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন হোসাইন। প্রথমে তাঁর মালামাল স্ক্যান করে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। পরে গোয়েন্দা সদস্যরা আবার তল্লাশি চালান। একপর্যায়ে তাঁর সঙ্গে আনা কফি তৈরির তিনটি যন্ত্র দেখে সন্দেহ হয়। সেগুলো খুলে তল্লাশি চালানো চালানোর পর ভেতর থেকে ১০৫টি সোনার বার উদ্ধার করা হয়। এ ছাড়া গলিয়ে আনা চারটি সোনার চাকা উদ্ধার করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধার করা সোনাগুলোর মোট ওজন ১৫ কেজি ৯৯৫ গ্রাম, যার মূল্য প্রায় ১৬ কোটি টাকা।

এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার আসাদুজ্জামান।

Scroll to Top