নর্থ সাউথ ইউনিভার্সিটির চলতি সেমিস্টারে টিউশন ফি ২০ শতাংশসহ অন্য ফি মওকুফের সিদ্ধান্ত

বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) ২০২৪ সালের সামার সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের চলতি সেমিস্টারে টিউশন ফি ২০ শতাংশ মওকুফের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজ। একই সঙ্গে অন্য সব ফি ১০০ শতাংশ মওকুফ করা হবে। গতকাল সোমবার (১৯ আগস্ট) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং এর ফলে বাংলাদেশে রাজনৈতিক পটপরিবর্তনের কারণে চলতি সেমিস্টারে শিক্ষার সামগ্রিক পরিবেশ প্রভাবিত হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ড়া ২০২৪ সালের গ্রীষ্মকালীন সেমিস্টার থেকে শুরু করে পরবর্তী সময়ে শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সঙ্গে সম্পর্কিত সব ফি পুরোপুরি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এনএসইউ ক্যাম্পাস ছাত্ররাজনীতি থেকে মুক্ত থাকবে বলেও জানানো হয়েছে।

এনএসইউ বোর্ড অব ট্রাস্টিজ শিক্ষার্থীদের জন্য পরিবহনসেবা চালু করার কথা জানিয়েছে। এ ছাড়া শিক্ষার্থীদের মানসিক সুস্বাস্থ্যের জন্য বেশ কিছু উদ্যোগ নেওয়া হচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে একটি নতুন অনলাইন (অ্যাপ এবং হটলাইনের মাধ্যমে) কাউন্সেলিং প্রোগ্রাম এবং নতুন একটি অন-ক্যাম্পাস ইন-পারসন কাউন্সেলিং প্রোগ্রাম (বাইরের অংশীদার সংস্থার মাধ্যমে)। স্প্রিং ২০২৫ সেমিস্টারে শিক্ষার্থী ভর্তিপ্রক্রিয়া পর্যালোচনা এবং নতুন মানদণ্ড প্রবর্তন করার বিষয়েও আলোচনা চলছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Scroll to Top