চট্টগ্রামে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা

দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁর নাম আবদুল নবী ওরফে লেদু। তিনি নগরের বায়েজিদ বোস্তামী থানা আওয়ামী লীগের সহসভাপতি। গতকাল দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক আবদুল মালেক বাদী হয়ে নিজ কার্যালয়ে মামলাটি করেন।

দুদক চট্টগ্রামের উপপরিচালক মো. আতিকুল আলম বলেন, আবদুল নবীর বিরুদ্ধে দুদক সম্পদের তথ্য গোপনসহ ১ কোটি ২ লাখ টাকার অবৈধ সম্পদের তথ্য পেয়েছে অনুসন্ধানে। এ জন্য তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, আবদুল নবীকে গত বছরের এপ্রিল মাসের সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয় দুদকের পক্ষ থেকে। পরে তিনি ওই বছরের আগস্টে ৩৪ লাখ ৫০ হাজার টাকার সম্পদের হিসাব দেন। কিন্তু দুদক এটি যাচাই–বাছাই করে তাঁর বিরুদ্ধে ১ কোটি ২ লাখ টাকার অবৈধ সম্পদের তথ্য পায়।

নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন এলাকায় চার শতক জমির ওপর আবদুল নবী একটি দোতলা বাড়ি নির্মাণ করেন। এটির ব্যয় দেখান ১২ লাখ টাকা। কিন্তু দুদক নিরপেক্ষ প্রকৌশলী দিয়ে পরিমাপ করে দেখতে পায়, এতে ব্যয় হয়েছে ৩৮ লাখ ২৪ হাজার টাকা। এ ছাড়া আরও কিছু অবৈধ সম্পদে তথ্য রয়েছে।

Scroll to Top