হিন্দু সম্প্রদায়ের মানুষের ওপর হামলার প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ ও মানববন্ধন

দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, জমি দখল, নির্যাতন ও মন্দির ভাঙচুরের প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়। আজ শনিবার শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নামের একটি সংগঠন।

বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মানববন্ধন হয়। এরপর ঢাকা-শরীয়তপুর সড়কে বিক্ষোভ মিছিল করা হয়। কর্মসূচিতে অংশ নেওয়া ব্যক্তিরা দেশের বিভিন্ন স্থানে হামলা ও মন্দির ভাঙচুরের প্রতিবাদে মিছিলে বিভিন্ন স্লোগান দেন। তাঁরা সরকার ও প্রশাসনের কাছে সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা চান।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হেমন্ত দাস, জেলা কমিটির সহসভাপতি চঞ্চল মজুমদার, সাবেক সহসভাপতি সুশীল চন্দ্র দেবনাথ, জেলা কেন্দ্রীয় মন্দিরের সভাপতি অনিক ঘটক চৌধুরীর প্রমুখ।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হেমন্ত দাস বলেন, ‘আমরা আতঙ্ক ও শঙ্কায় আছি। যেভাবে হিন্দুদের ওপর হামলা হচ্ছে, নির্যাতন হচ্ছে, মন্দির ভাঙচুর করা হচ্ছে, তা দেখে আমরা স্তম্ভিত হয়ে পড়েছি। আমরা আর কাঁদতে চাই না। আপনারা আমাদের নিরাপত্তা নিশ্চিত করুন। আমরাও এ দেশের নাগরিক। আমাদেরও নিরাপদে বাঁচার অধিকার আছে। শরীয়তপুর শহরের ধানুকা মনসাবাড়ি মন্দির ভাঙচুর করা হয়েছে। আমরা চাই, দ্রুত ওই দুর্বৃত্তদের আইনের আওতায় আনা হোক।’

Scroll to Top