আবু সাঈদের বাবাকে যা বললেন ড. ইউনূস

কোটা সংস্কার আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের বাড়িতে গিয়ে তার বাবাকে সান্ত্বনা দিলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস।

আজ শনিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে আবু সাঈদের পরিবারের সাথে সাক্ষাত করতে একটি হেলিকপ্টারযোগে রংপুরে পৌঁছান প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। পরে তিনি আবু সাঈদের কবর জিয়ারত করে তার পরিবারের সঙ্গে কথা বলেন। এসময় প্রধান উপদেষ্টা আবু সাঈদের বাবার হাতে একটি জাতীয় পতাকা তুলে দেন।

আবু সাঈদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেছেন, আবু সাঈদের এই বাংলাদেশে কোন ভেদাভেদ হবে না। যে লক্ষ্যে বুক পেতে দিয়েছিলো আবু সাঈদ তা বাস্তবায়ন করাই এখন সরকারের লক্ষ্য। আবু সাঈদ যেভাবে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলো আমাদেরকেও দাঁড়াতে হবে।

এর আগে গত বৃহস্পতিবার (৮ আগস্ট) বিমানবন্দরে আবু সাঈদের কথা স্মরণ করে আবেগাপ্লুত হয়ে পড়ে ড. মুহাম্মদ ইউনূস বলেন, এই সময়ে আবু সাঈদের কথা মনে পড়ছে। যে আবু সাঈদের ছবি বাংলাদেশের প্রতিটি মানুষের মনে গেঁথে আছে। এটা কেউ ভুলতে পারবে না। কী অবিশ্বাস্য একটা সাহসী যুবক বন্দুকের সামনে দাঁড়িয়ে আছে এবং তারপর থেকে আর কোনো যুবক-যুবতী হার মানেনি। সামনে এগিয়ে গেছে এবং বলেছে যত গুলি মারো, মারতে পারো। আমরা আছি।

আজ শনিবার (১০ আগস্ট) সকালে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের রংপুরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা আসিফ মাহমুদ তার ফেসবুক পোস্টে বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস, উপদেষ্টা মো. নাহিদ ইসলাম ও আমি রংপুর আসছি শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করতে।

Scroll to Top