আইনশৃঙ্খলার উন্নতি না হলে দেশের সার্বিক কার্যক্রম ব্যাহত হতে পারে: এমসিসিআই

দেশব্যাপী চলমান আইনশৃঙ্খলার অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করছে ব্যবসায়ী সংগঠন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকা (এমসিসিআই)।

সংগঠনটি বলছে, এই পরিস্থিতি চলতে থাকলে দেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগে (বিদেশি বিনিয়োগসহ) নেতিবাচক প্রভাব পড়বে। নতুন কর্মসংস্থান তৈরিতেও প্রতিবন্ধকতা তৈরি করবে। দ্রুত আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি না হলে দেশের সার্বিক কার্যক্রম ব্যাহত হতে পারে।

আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব বলেছে সংগঠনটি।

এমসিসিআই বলছে, আমরা সংবাদমাধ্যমে জানতে পেরেছি যে, পুলিশ বাহিনীর সদস্যরা কর্মবিরতি পালন করছেন। আমরা আশা করছি পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন এবং খুব দ্রুতই এই পরিস্থিতির উত্তরণ ঘটবে।

সব রাজনৈতিক দলসহ দেশের জনগণকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল হওয়ার জন্য আমরা উদার অনুরোধ ও আহ্বান জানাচ্ছি। যেন দ্রুতই আমরা স্বাভাবিক জীবনে ফেরত আসতে পারি।

দেশে খুব শিগগির একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হতে যাচ্ছে। অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা স্বাগত জানাচ্ছি। আশা করছি যে, অন্তর্বর্তীকালীন সরকার খুব দ্রুতই তাদের দায়িত্বভার গ্রহণ করবে এবং সব গুরুত্বপূর্ণ অংশীজনের সঙ্গে অন্তর্ভুক্তিমূলক আলোচনার মাধ্যমে রাষ্ট্রীয় সব গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ইতিবাচক পুনগঠনপূর্বক দেশকে সামনের দিকে এগিয়ে নিতে নেতৃত্ব দিবেন।

সম্প্রতি বৈষম্য বিরোধী আন্দোলনকে কেন্দ্র যেসব শিক্ষার্থী ও নাগরিক নিহত হয়েছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে এমসিসিআই।

হতাহতের প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত ও ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য স্বল্প ও দীর্ঘমেয়াদী ক্ষতিপূরণের ব্যবস্থাসহ গুরুতর আহতদের চিকিৎসার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য আমরা যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ জানাচ্ছি।

Scroll to Top