এক মিনিট নীরবতা পালন করে ক্রিকেটারদের অনুশীলন শুরু

ক্ষমতার পালাবদল কেন্দ্র করে দেশজুড়ে চলমান সহিংস পরিস্থিতিতে খেলা, অনুশীলনের বাইরে ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। বুধবার ‘এ’ দলের পাকিস্তান সফর সামনে রেখে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে অনুশীলন।

সকালে অনুশীলন শুরুর আগে সহিংস পরিস্থিতিতে প্রাণ হারানো সব মানুষের জন্য এক মিনিট নীরবতা পালন করেন তারা। ‘এ’ দলের অনুশীলন হলেও তাতে উপস্থিত ছিলেন মুশফিকুর রহিম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, মাহমুদুল হাসান, জাকির হাসানসহ টেস্ট দলের ক্রিকেটাররা।

‘এ’ দলের কোচ হিসেবে পাকিস্তান সফরে যাওয়ার কথা কোচ মিজানুর রহমান বাবুলের। তিনিই এই অনুশীলন পরিচালনা করছেন। এদিকে বিসিবিতে মঙ্গলবার বিশাল মিছিল নিয়ে প্রবেশ করেন একদল লোক। তারা বিসিবি পুনর্গঠনের দাবি তোলে স্লোগান দেন। বিসিবিতে এদিন কোন বড় কর্মকর্তা উপস্থিত ছিলেন না।

পাকিস্তান শাহিনসের বিপক্ষে দুটি চারদিন ও তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলতে ৬ অগাস্ট যাওয়ার কথা ছিলো ‘এ’ দলের। তবে চরম অরাজক ও সহিংস পরিস্থিতির মধ্যে সবকিছু পিছিয়ে যায়। ১০ অগাস্ট থেকে প্রথম চার দিনের ম্যাচ শুরুর কথা থাকলেও তা আর হচ্ছে না। নতুন সূচি প্রকাশ করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এদিকে ১৭ অগাস্ট দুই টেস্টের সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় দলের। ২১ ও ৩০ অগাস্ট রাওয়ালপিন্ডি ও করাচিতে হবে দুই টেস্টের সিরিজ।

Scroll to Top