সরকার ধৈর্য্য ও সংযমের সাথে পরিস্থিতি মোকাবিলা করছে: কাদের

সরকার ধৈর্য্য ও সংযমের সাথে পরিস্থিতি মোকাবিলা করছে। বিএনপি জামায়াত সহিংসতা করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৩ আগস্ট) বিকালে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যলয়ে সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। বলেন, সামাজিক মাধ্যমে সাইবার সন্ত্রাসীরা বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। শিক্ষার্থীদের আন্দোলন বেহাত হয়ে তৃতীয় পক্ষের হাতে চলে গেছে। এই অশুভ শক্তির তৎপরতা আওয়ামী লীগ সফল হতে দিতে পারে না বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী ইতোমধ্যেই আন্দোলনকারীদের সাথে বসতে চেয়েছেন উল্লখ করে কাদের বলেন, আমরা সংঘাত চাই না, আমরা ঐক্যে বিশ্বাসী। শিক্ষার্থীদের জিম্মি করে যারা দেশের গণতন্ত্র উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চায়, তাদের প্রতিহত করতে এ সময় আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, সংঘাত বা সংঘর্ষ হতে পারে, প্রধানমন্ত্রীর নির্দেশে এমন কর্মসূচি এড়িয়ে চলছে আওয়ামী লীগ। তবে আগামীকাল ঢাকা সিটির সব ওয়ার্ডে জমায়েত এবং সকল নগর ও মহানগরে জমায়েতের ঘোষণা দিয়েছেন তিনি। আর ৫ তারিখ আওয়ামী লীগ শোক মিছিল করবে বলেও জানান ওবায়দুল কাদের

তিনি বলেন, অবুঝ শিশুর লাশ ঝরিয়ে আমাদের কী লাভ? এতে সরকারের কোনো লাভ নেই। লাভ তাদের যারা শিশুর লাশ থেকে ফায়দা লুটতে চায়। এটাই হলো বাস্তবতা।

তিনি আরও বলেন, ইউনিসেফ যে ৩২ শিশুর নিহতের তথ্য জানিয়েছে, আমরা তাদের কাছে এসব শিশুদের নাম-পরিচয় জানতে চেয়েছি। বলেছি তাদের পরিচয় পেলে সরকার ব্যবস্থা নেবে।

Scroll to Top