মামলার জালে সাবেক এমপি মমতাজের প্রয়াত স্বামীর ভাগ্নে-তার স্ত্রী

মানিকগঞ্জ-২ আসনের সাবেক এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগমের প্রয়াত স্বামীর ভাগ্নে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান (ভিপি শহীদ) ও তার স্ত্রী জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নারগীছ আক্তারের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৩ কোটি ৪৮ লাখ ২২ হাজার টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা হয় বলে জানা গেছে।

মঙ্গলবার দুদকের সহকারী পরিচালক আল-আমিন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলা দুটি দায়ের করেন।

দুদকের মামলা সূত্রে জানা গেছে, শহিদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ আনা হয়- তিনি জ্ঞাত-আয়বহির্ভূত ৫৫ লাখ ৭২ হাজার টাকার সম্পদ অর্জন করে ভোগদখলে রেখেছেন। পৃথক মামলায় নারগীছ আক্তারকে প্রধান আসামি ও তার স্বামী শহিদুর রহমানকে দ্বিতীয় আসামি করা হয়।

এজাহার সূত্রে জানা গেছে, গত ২০২১ সালের ১৯ জানুয়ারি দুদকে দাখিল করা সম্পদের বিবরণীতে তার নামে ২২ কোটি ৭৪ লাখ ৫৩৮ টাকার স্থাবর সম্পত্তি এবং ৬১ লাখ ৫৪ হাজার ৮৪০ টাকার অস্থাবর সম্পত্তিসহ মোট তিন কোটি ৬৬ লাখ ৩২ হাজার ১৪২ টাকা রয়েছে। স্বামীর জ্ঞাত-আয়বহির্ভূত আয়কে বৈধতা দিতে তিনি সহযোগিতা করেছেন। তিনি জ্ঞাত-আয়বহির্ভূতভাবে ২ কোটি ৯২ লাখ ৫০ হাজার টাকার সম্পদ অর্জন করে ভোগদখলে রেখেছেন। তার এ সম্পদের মধ্যে তিনি দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ৩০ লাখ ৭৮ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

দুদক অনুসন্ধানে দেখতে পায়, নারগীছ আক্তার একজন গৃহিণী। তার নিজের কোনো আয়ের উৎস নেই। তিনি স্বামীর আয়ের ওপর নির্ভরশীল।

দুদক সূত্রে জানা গেছে, সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান (ভিপি শহীদ) ঠিকাদারি ব্যবসা, জমি বেচা-কেনার মধ্যস্থতা করেন। তিনি সাবেক সংসদ সদস্য শিল্পী মমতাজ বেগমের প্রথম স্বামী প্রয়াত রশিদ বয়াতির আপন ভাগ্নে।

Scroll to Top