baiden USA president

একমাত্র সর্বশক্তিমান ঈশ্বরের নির্দেশই আমাকে নির্বাচন থেকে সরাতে পারবে: বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হয়ে বাইডেনের প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। গত সপ্তাহে ট্রাম্পের সঙ্গে বিতর্ক করতে গিয়ে ধরাশায়ী হয়েছেন বাইডেন। এরপর থেকেই তার প্রেসিডেন্ট পদে লড়াই চালিয়ে যাওয়া নিয়ে সমালোচনার সৃষ্টি হয়। অনেকেই মন্তব্য করেন তার নির্বাচন থেকে সরে দাঁড়ানো উচিত। খবর বিবিসি

তবে এমন অবস্থায় নিজের অবস্থান ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কোনো চাপকেই তিনি গ্রাহ্য করছেন না। বরং একমাত্র সর্বশক্তিমান ঈশ্বর আদেশ দিলেই তিনি প্রার্থিতা প্রত্যাহার করবেন।

শুক্রবার (০৫ জুলাই) মার্কিন সংবাদমাধ্যম এবিটি নিউজকে দেয়া একটি ‘আনস্ক্রিপটেড’ সাক্ষাৎকারে বাইডেন এ কথা বলেন।

গতকাল নিজ শহর উইসকনসিনে ডেমোক্রেটিক পার্টির ভোটারদের একটি সমাবেশে যোগ দেন বাইডেন। সেই সময়ে কর্মসূচির এক ফাঁকে এবিসিকে সাক্ষাৎকার দেন তিনি।

বাইডেন বলেন, প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমার থেকে কোনো ভালো প্রার্থী রয়েছে। ট্রাম্পের সঙ্গে বিতর্কে করতে গিয়ে ধরাশায়ী হওয়ার বিষয়ে তিনি খারাপ আবহাওয়ার কথা ব্যক্ত করেন।

গত ২৮ জুন মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের স্টুডিওতে প্রথমবারের মতো ডোনাল্ড ট্রাম্প ও বাইডেনের মধ্যে নির্বাচনী বিতর্ক হয়। বিতর্কে দেশের অর্থনীতি সামলানো, পররাষ্ট্রনীতির রেকর্ড ও ব্যাপক সংখ্যক অভিবাসী আগমণ ইস্যুতে বাইডেনের তীব্র সমালোচনা করেন ট্রাম্প, কিন্তু স্পষ্ট ও আত্মবিশ্বাসপূর্ণ যুক্তি দিয়ে সেসব সমালোচনা খণ্ডন করতে ব্যর্থ হন বাইডেন। তাকে বেশ ক্লান্তও দেখা যাচ্ছিল সে সময়।

Scroll to Top