brazil

কোপা আমেরিকা শুরুর আগেই বড়ো ‘ধাক্কা’ খেল ব্রাজিল

ফুটবলের সবচেয়ে পুরনো ও ঐতিহ্যবাহি টুর্নামেন্ট কোপা আমেরিকা শুরু হতে আর মাত্র ৭ দিন বাকি। টুর্নামেন্টের মূল পর্বে নামার আগে প্রস্তুতি সারতে দুইটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ৩-২ গোলে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে জয় ছাড়াই মাঠ ছেড়েছে সেলেসাওরা।

ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়াল্ড স্টেডিয়ামে কোপা আমেরিকার আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নেইমারবিহীন ব্রাজিল। আগামী ২০ জুন থেকে কোপা আমেরিকা শুরুর আগে এটাই ছিল ব্রাজিলের শেষ প্রীতি ম্যাচ।

বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ সময় ভোর ৫টায় অনুষ্ঠিত হওয়া ম্যাচটির ১৭তম মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। সেলেসাওদের হয়ে প্রথম ও একমাত্র গোলটি করেন রদ্রিগো। রাফিনিয়ার পাস থেকে বাঁ পায়ের নিচু শটে গোল করেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার।

তবে নয় মিনিট পরই ম্যাচে সমতায় ফেরে স্বাগতিক যুক্তরাষ্ট্র। মিডফিল্ডার হোয়াও গোমেজ ফাউল করায় ফ্রি কিক পেয়েছিল স্বাগতিকেরা। মানবদেয়ালের নিচ দিয়ে মাটি কামড়ানো শটে ফ্রি কিক থেকে যুক্তরাষ্ট্রকে সমতাসূচক গোলটি এনে দেন এসি মিলান অ্যাটাকিং মিডফিল্ডার। কোপা আমেরিকা শুরুর আগে এটা যুক্তরাষ্ট্রেরও শেষ ম্যাচ।

Scroll to Top