আর্জেন্টিনায় স্পোর্টস ক্লাবের ছাদ ধসে ১৩ জনের মৃত্যু

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনায় স্পোর্টস ক্লাবের ছাদ ধসে ১৩ জন নিহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছেন আরও অনেকে।আজ রোববার (১৭ ডিসেম্বর) বার্তাসংস্থা এএফপির বরাতে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, স্পোর্টস ক্লাবটিতে স্কেটিং প্রতিযোগিতা চলছিল। প্রবল বৃষ্টি ও ঝড়ের ফলে একপর্যায়ে সেখানকার ছাদ ধসে পড়ে। পরে এক বিবৃতিতে শহরটির মিউনিসিপ্যালিটি জানিয়েছে, ‘দুর্ভাগ্যবশত, জরুরি পরিষেবা বাহিয়েন্স ডেল নর্তে ক্লাবে ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে’।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ছাদ ধসে পড়ার সময় শহরটিতে ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৪০ কিলোমিটারেরও বেশি। ঝড়ের কারণে শহরের কিছু অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। পরে দেশটিতে ঘণ্টায় ১৫০ কিলোমিটারেরও বেগে ঝড়ের পূর্বাভাস দেয়া হয়।

এ ঘটনার পর বাহিয়া ব্লাঙ্কার মেয়র ফেদেরিকো সুসবিয়েলস বাসিন্দাদের বিচক্ষণতার সঙ্গে চলাফেরা করার জন্য অনুরোধ করেছেন। পাশাপাশি তিনি অপ্রয়োজনীয় ভ্রমণ করা থেকে বিরত থাকারও আহ্বান জানিয়েছেন। এদিকে দেশটির প্রেসিডেন্ট জাভিয়ের মিলিয়ের কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়েছে।

Scroll to Top