জনগণের ভোটের অধিকার আমরাই নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ কখনো গণতান্ত্রিক পদ্ধতি ছাড়া সরকার গঠন করেনি বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জনগণের ভোটেই বারবার নির্বাচিত হয়েছে আওয়ামী লীগ।’

তিনি বলেন, ‘জনগণের ভোটের অধিকার আমরাই নিশ্চিত করেছি।’ ‘দেশে ভোট চুরির সংস্কৃতি জিয়াউর রহমান শুরু করে’ বলেও মন্তব্য করেন তিনি।

আজ মঙ্গলবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেশের ২৪টি মন্ত্রণালয় ও বিভাগের ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের গণতন্ত্র সুসংহত করেছে আওয়ামী লীগ সরকার। জনগণের ভোটের অধিকার আমরাই নিশ্চিত করেছি। তিনি বলেন, দেশে ভোট চুরির সংস্কৃতি শুরু করে জিয়াউর রহমান।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক ও নির্বাচনের দল। দেশের গণতন্ত্র সুসংহত করেছে আওয়ামী লীগ। নির্বাচন ছাড়া বা অন্য কোনো পদ্ধতিতে আওয়ামী লীগ দেশ পরিচালনার দায়িত্বে আসেনি।

তিনি আরও বলেন, জনগণের ভোটের অধিকার আমরাই নিশ্চিত করেছি। বিএনপির সময় সাক্ষরতার হার ছিল ৪৭ শতাংশ। আর আওয়ামী লীগ সরকার সেটি নিয়ে এসেছে ৭৬ শতাংশ। আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। প্রযুক্তি শিক্ষার ওপর আমাদের সরকার জোর দিয়েছে।

 

Scroll to Top