অবরোধেও মেট্রো রেলে যাত্রীদের ভিড়

বিএনপি ও জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম দিনে রাজধানীতে গণপরিবহনে তেমন একটা চাপ না থাকলেও মেট্রো রেলে যাত্রীদের চাপ বেড়েছে। বুধবার সকাল থেকে বেশ কয়েকটি স্টেশনে মতিঝিল, ফার্মগেট ও সচিবালয়ে যাতায়াতকারী যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

সকাল ৮টায় সরেজমিনে ঘুরে দেখা যায়, মিরপুর-১০ নম্বর স্টেশনের টিকিট কাউন্টারে যাত্রীর তেমন কোনো চাপ নেই। তবে যাত্রীর চাপ বাড়ায় ৯টার দিকে মেট্রো রেলের বগিগুলোতে দাঁড়ানোর মতো জায়গা ছিল না।

ফলে অনেক যাত্রী প্রথমে মেট্রোতে উঠতে না পেরে পরবর্তী ট্রেনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। শেওড়াপাড়া ও কাজীপাড়া স্টেশনেও একই চিত্র লক্ষ করা গেছে।

৯টার দিকে মিরপুর ১০ নম্বর স্টেশনে কথা হয় মতিঝিলগামী যাত্রী নজরুল ইসলামের সঙ্গে। মনিরুল ইসলাম  বলেন, ‘আমাদের তো অনেক বড় উপকার হয়েছে।

এখন অফিসে যাতায়াতে কোনো ঝামেলা নেই। এমআরটি পাস থাকায় টিকিট কাটতেও দাঁড়াতে হয় না।’ তিনি বলেন, ‘বিকেল ৫টায় অফিস শেষ হয়। এখন অবরোধ চলছে। এ সময়ে বাসে যাতায়াত করা ঝামেলা। এ সময়ে মেট্রো রেল চালু করলে যাতায়াতে আর কোনো সমস্যাই হতো না।’

একই কথা জানান আরেক যাত্রী ইমরান হোসেন। তিনি বলেন, ‘আগে উত্তরা থেকে আসতে কম করে হলেও তিন ঘণ্টা সময় লাগত। এখন সেখানে আধা ঘণ্টায় চলে আসছি। এর চেয়ে বড় আনন্দের কী আছে? কিন্তু যাওয়ার সময় ওই সমস্যায় ভুগতে হচ্ছে।’

মতিঝিলে কথা হয় মেট্রো রেল যাত্রী ইব্রাহিমের সঙ্গে। ইব্রাহিম বলেন, ‘প্রচুর মানুষ, তাই সিট পাওয়া যায় না। তবে দাঁড়াতে সমস্যা হয় না। জার্নি রিল্যাক্স। হেসেলটা অনেক কমে গেছে। আগে বাড়তি সময় নিয়ে বের হতে হতো। এখন ফিক্সড টাইমে যাওয়া যায়।’

এদিকে অবরোধের প্রথম দিনে মিরপুর অঞ্চলে স্বাভাবিক সময়ের মতো বাসের দেখা পাওয়া গেলেও মতিঝিল অঞ্চলে তেমন বাস দেখা যায়নি। দুই অঞ্চলেই সিএনজি চালিত অটোরিকশা ও ব্যক্তিগত গাড়িও কম দেখা গেছে।

 

Scroll to Top