আগামী রোববার সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী রোববার (৫ নভেম্বর) সৌদি আরব সফরে যাচ্ছেন। তিনি সেখানে আন্তর্জাতিক নারী সম্মেলনে যোগ দেবেন। সৌদি আরব সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামি সহযোগী সংস্থার (ওআইসি) আন্তর্জাতিক নারী সম্মেলনে যোগ দিতে আগামী রোববার (৫ নভেম্বর) সৌদিতে যাবেন তিনি।

আগামী ৬ থেকে ৮ নভেম্বর জেদ্দায় এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন শেষে ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী। গতকাল বুধবার (১ নভেম্বর) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ নভেম্বর প্রথমে মদিনায় যাবেন। সেখান থেকে যাবেন জেদ্দায়। জেদ্দায় সম্মেলনে যোগ দেবেন। পরে মক্কায় যাবেন। সৌদি আরব সফর শেষে ৭ নভেম্বর দেশের পথে রওনা দেবেন।

তিনি বলেন, সৌদি আরব সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেকের সঙ্গে বৈঠক করবেন। এর মধ্যে ওআইসি মহাসচিব, ইরানের ভাইস প্রেসিডেন্ট, সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হবে বলে আশা করা হচ্ছে।

মোমেন বলেন, সৌদির সম্মেলনে গাজা প্রসঙ্গ উঠবে বলে আমরা আশা করি। এ বিষয়ে আমাদের অবস্থান অত্যন্ত স্পষ্ট। গাজায় যে মানবতা দলিত হচ্ছে, এ বিষয়ে আমরা সোচ্চার অবস্থান নিয়েছি।

Scroll to Top