নারায়ণগঞ্জে মহাসড়কে আগুন, যানবাহন ভাঙচুর

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় সড়কে আগুন, গাড়ি ভাঙচুর করেছে নেতাকর্মীরা। এসময় সড়ক অবরোধ করলে যানচলাচল ব্যাহত হয়।

আজ বুধবার (১ নভেম্বর) সকাল সাড়ে আটটায় আড়াইহাজারে ঢাকা-সিলেট মহাসড়কের বান্টি বাজার এলাকায় বিএনপির নেতাকর্মীদের মহাসড়ক অবরোধ কভার্ডভ্যান ও সিএনজি ভাঙচুর করে। খবর পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে গেলে বিএনপি নেতাকর্মীরা সরে পড়ে।

এসময় মহাসড়ক অবরোধ করে কাভার্ডভ্যান ও সিএনজি ভাঙচুর করে তারা। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে গেলে বিএনপি নেতাকর্মীরা সরে পড়ে। এর আগে সকাল সাড়ে ৭টার দিকে এশিয়ান হাইওয়ে সড়কের রূপগঞ্জে লাঠিসোঁটা হাতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা। এক পর্যায়ে তারা সড়কে আগুন জ্বালিয়ে সরকার বিরোধী স্লোগান দেয়। তবে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই চলে যায় অবরোধকারীরা।

একই সময় সোনারগাঁয়ে মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। এশিয়ান হাইওয়েতে সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে তারা বিক্ষোভ করে। একপর্যায়ে পুলিশ তাদের ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। তার আগে চাষাড়া আদমজী সড়কে মিছিল করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা। এসময় কয়েকটি ট্রাকে ভাঙচুর করা হয়। এছাড়া ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডসহ নগরীর বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করেছে বিএনপি ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় সমমনা দলগুলোর নেতাকর্মীদের উপস্থিতিও ছিল বলে জানা যায়।

তবে ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কসহ পুরো জেলাজুড়ে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ প্রসঙ্গে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, পুলিশ সতর্ক অবস্থানে আছে। এছাড়াও পুলিশ, র‌্যাব, বিজিবি, ম্যাজিস্ট্রেটের পেট্রোলিং অব্যাহত রয়েছে। যারা সড়কে নাশকতা করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

Scroll to Top