পেলের রেকর্ড বইয়ে নাম লেখালেন আলভারেজ

এগারো বছর আগে যে স্বপ্ন দেখে ফেলেছিলেন হুয়ান আলভারেজ, এখন সেই স্বপ্ন মেসির সাথে কাঁধে কাঁধ রেখে পূরণের হাতছানি দিচ্ছে। শুধু মেসির সাথে খেলা নয়, স্বপ্নের নায়কের স্বপ্ন পূরণে এখন মেসির রাজত্বে মন্ত্রী যেন আলভারেজ।

মেসি ভক্ত এই আলভারেজ এখন এলএমটেন এর জন্য জিততে চান বিশ্বকাপ। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন পেলের পাশে। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে করেছেন জোড়া গোল। নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান গ্রেট পেলের নামের পাশে। আর্জেন্টিনাকে ফাইনালে নেয়ার পথে রেখেছেন বড় অবদান।

অখচ একটা সময় এই আলভারেজই রিয়াল মাদ্রিদে ডাক পেয়েও আইনি জটিলতায় যোগ দিতে পারেননি। মুষড়ে পড়েছিলেন হতাশায়। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে উঠে আসা ছেলেটাই এখন আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসানে বড় পথপ্রদর্শক।

এই বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ১২ গোলের ১১টিতেই অবদান আছে লিওনেল মেসি ও আলভারেজের। মেসির ৫ গোল আর ৪ টি করেছেন হুলিয়ান আলভারেজ।

ফাইনালে প্রতিপক্ষ যেই হোক না কেনো আর্জেন্টিনার ট্রাম কার্ডটা হাতে থাকবে আলভারেজের। এই ২২ বছরের তরুণের সাথে রসায়ন জমাবেন মেসি। আর ৩৬ বছরের অধরা স্বপ্ন পূরণ হতে পারে আলবিসেলেস্তাদের।