মেসিদের ডেরায় হঠাৎ মিয়ামির ডেভিড বেকহ্যাম!

এক সময় পিএসজির হয়ে খেলেছিলেন সাবেক ইংলিশ সুপারস্টার ডেভিড বেকহ্যাম। কিন্তু বর্তমানে তিনি আমেরিকান সকার ক্লাব ইন্টার মিয়ামির মালিক। যে ক্লাবটির সঙ্গে দীর্ঘদিন ধরে গুঞ্জন চলছে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে ভেড়ানোর ব্যাপারে। ফরাসি ক্লাব থেকে মেসিকে সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরাতে যখন তুমুল আলোচনা চলছে, সেই মুহূর্তে মিয়ামি মালিক বেকহ্যামের সফর কিছুটা চাঞ্চল্য তৈরি করেছে। ক্লাবটি এর আগে প্রয়োজনে মেসিকে মালিকানার অংশ দেওয়ারও প্রস্তাব দিয়েছিল।

ফরাসি সংবাদমাধ্যম ফুট মার্কাতো জানিয়েছে, ২০১৩ সালে পিএসজিকে ফরাসি কাপের শিরাপা জেতানো বেকহ্যাম ফিরে এসেছেন। যিনি ২০১৮ সালে ইন্টার মিয়ামির মালিকানা কিনে নেন। তবে সাম্প্রতিক সময়ে তার নাম সবচেয়ে বেশি আলোনায় আসে মেসিকে ঘিরে। কেননা তার আমেরিকান ক্লাব মিয়ামি অনেক থেকেই মেসির প্রতি আগ্রহের কথা জানিয়ে আসছিল।

এদিকে, বার্সা ছাড়ার পর বিগত দিনগুলোতে মেসির পুরনো ডেরায় প্রত্যাবর্তন নিয়ে কম গুঞ্জন শোনা যায়নি। মেসি নিজেও মনের কোণে লুকায়িত ইচ্ছার কথা চেপে রাখতে পারেননি। বার্সা প্রসঙ্গ আসলেই বলতেন, আবারও ফিরতে চান পুরনো ঠিকানায়। হোক সেটি খেলোয়াড় কিংবা অন্য কোনো ভূমিকায়। তবে কয়েকদিন আগেই স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মার্কা’ বলেছিল, মেসিকে ফিরিয়ে আনার প্রক্রিয়া নাকি শুরু করে দিয়েছে বার্সা!

ওদিকে মেসিকে ক্যাম্প ন্যুতে ফেরাতে যে আর্থিক সক্ষমতা দরকার কাতালান ক্লাবটির তা নেই। এর আগে সংবাদ মাধ্যম দাবি করেছিল, মেসিকে দুই বছরের চুক্তির প্রস্তাব দেবে বার্সা। বছরে সব মিলিয়ে ২৫ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব দেওয়া হবে। ইতোমধ্যে মেসিকে ফেরানোর পরিকল্পনা লা লিগাকেও জানিয়েছে কাতালান ক্লাবটি। এরই মধ্যে পরিবার নিয়ে বার্সা ভ্রমণে গিয়েছিলেন মেসি। সেখানে তিনি বার্সা সতীর্থ সার্জিও বুস্কেটস ও জর্দি আলবাদের সঙ্গে একটি ডিনারেও অংশ নেন। সেখানে তাদের আলোচনার বিষয়বস্তু জানা না গেলেও, ওই বিষয়ে এখনও ভক্তদের আগ্রহের কমতি নেই!

আগামী জুন শেষেই ফরাসি ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আর্জেন্টাইন অধিনায়কের। তাদের সঙ্গে মেসি নতুন করে চুক্তি করতে চান না বারবারই সংবাদমাধ্যমে ওঠে এসেছে। যা এই তারকা ফুটবলারের বার্সায় যোগদানের বিষয়টিকে আরও গাঢ় করে তুলেছে। ডেভিড বেকহ্যামও নিশ্চয়ই তার আশা ছাড়েননি। উদ্দেশ্যমূলক কিংবা কাকতালীয় যে কারণেই হোক না কেন, আলোচিত এই সময়ে তার সফর কিছুটা ভিন্ন কিছুর ইঙ্গিত দেয়।

পিএসজির ব্লু ট্রেনিং সেন্টারে এদিন মেসি ছাড়াও কিলিয়ান এমবাপে, সার্জিও রামোস, মার্কো ভেরাত্তি ও মার্কিনিয়োসের সঙ্গেও সাক্ষাৎ করেছেন সাবেক এই ইংলিশ অধিনায়ক।

সংবাদ সূত্রঃ ফরাসি সংবাদমাধ্যম ফুট মার্কাতো